বিষাক্ত ঔষধ দিয়ে কৃষককের ররিশষ্যের ক্ষেত নষ্ট করেছে প্রতিপক্ষরা

এ কেমন শত্রুতা। পটুয়াখালীর কলাপাড়ায় এক কৃষক মো.ইব্রাহিম খাঁ’র ররিশষ্যের ক্ষেত বিষাক্ত ঔষধ দিয়ে নষ্ট করে ফেলেছে প্রতিপক্ষরা। এ ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ঘুটাবাছা গ্রামে। এতে তার প্রায় লাক্ষাধিক টাকা ক্ষতিসাধন হয়েছে বলে ওই কৃষক জানান।

কৃষক মো.ইব্রাহিম খাঁ বলেন, তার বাড়ির পাশের ৪২ শতাংশ জমিতে শষা, মরিচ, ঢেরস সহ বিভিন্ন প্রকার শাক সজ্বি চাষাবাদ করে। জমি-জমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার বাদশ তালুকদার ও তার ছেলে রনি তালুকদার শনিবার গভীর রাতে বিষাক্ত ঔষধ দিয়ে রবিশষ্যে ক্ষেত নষ্ট করে দিয়েছে। তিনি আরো বলেন, এর আগেও তার ক্ষেত একই ভাবে নষ্ট করে থেলে। এ নিয়ে স্থানীয় পর্যায় শালিশ মিমাংশা ও হয়ে ছিল।

একই এলাকার কৃষক মিলন তালুকদার বলেন, পাশের বাড়ির বাদশা তালুকদারের সাথে ইব্রাহিম খাঁ’র দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। ঘটনার দিন ইব্রাহিম তার বাড়িতে ছিলেন না। রবিবার সকালে ক্ষেতে গিয়ে দেখেন সব গুলো নুয়ে পরেছে। বিষয়টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে জানিয়েছেন।

ইউপি সদস্য মো. তোফাজ্জেল নাজির জানান, খবার শুলে ঘটনাস্থলে গিয়ে ছিলাম। বিষশটি হৃদয় বিদায়ক। ওই কৃষক একেবারেই নি:শ্ব হয়ে গেছে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দিন মাহামুদ জানান, এ ঘটনাটি আমাকে জানানোর সাথে সাথেই স্থানীয় ইউপি সদস্যকে সরেজমিনে দেখার জন্য পাঠিয়েছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর