ফেনীতে ইয়াবা পাচারে আটক ১

ফেনীতে রোববার (২৮ এপ্রিল) সকালে অর্ধকোটি টাকা মূল্যের ইয়াবা ট্যাবলেটসহ মোঃ জসিম উদ্দিন (২২) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুলে অভিযান চালিয়ে র‍্যাব-৭ এর সদস্যরা তাকে মাদক পাচারে ব্যবহৃত সোহাগ পরিবহন নামে একটি শীতাতাপ নিয়ন্ত্রিত বাসও জব্দ করা হয়।

র‌্যাব-৭ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মাদক কারবারি সোহাগ পরিবহন এর একটি বাসের মাধ্যমে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে রোববার (২৮ এপ্রিল) র‌্যাবের একটি দল লালপুলস্থ মুহুরী ফিলিং স্টেশন এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করে। চট্টগ্রাম হতে ঢাকাগামী সোহাগ পরিবহন এর একটি এসি বাসকে তল্লাশীর জন্য সংকেত দিলে ড্রাইভার গাড়িটিকে র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়।

তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি ও যাত্রী তল্লাশী শুরু করলে গাড়ির হেলপার দ্রুত গতিতে বাস থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা হেলপার মোঃ জসিম উদ্দিনকে আটক করে।

আটককৃত জসিম উদ্দিন হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার কুড়াগাঁও গ্রামের হাজী শহিদুল ইসলামের ছেলে।

পরবর্তীতে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে ১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেপ্তার করা হয়। তাৎক্ষনিক আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে উক্ত বাসটি তল্লাশী করে বাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় আরো ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সর্বমোট ১১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী বাসের হেলপার এর চাকুরী করার আড়ালে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাদকদ্রব্য ক্রয় করে বাসের মাধ্যমে বিভিন্ন কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫৭ লাখ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য দুই কোটি টাকা।

গ্রেপ্তারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ পূর্বক ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর