বগুড়ার শেরপুরে চরমপন্থীর দলের ১০ সদস্য গ্রেফতার

বগুড়ার শেরপুরের ভবানীপুর বাজার এলাকায় টহল পুলিশের ওপর হামলার ঘটনার মামলার প্রেক্ষিতে শেরপুর থানা পুলিশ গত শনিবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা) ১০ সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুর রাজ্জাক (৪০), শ্রী দিলিপ চন্দ্র দাস (৪৫), ইসমাইল হোসেন (৪৫) ও ইউসুফ আলী (৩৭), মজিবর রহমান (৪৫), আল-আমিন (২৮), শামীম হোসেন (২৮),আব্দুল আজিজ (২৭) কামাল উদ্দিন প্রাং (৫৫),আবু সাঈদ (৬৫)।

জানা যায়, শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার এলাকায় গত ৮ এপ্রিল রাতে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা পার্টি) সদস্যরা হাতের লেখা পোস্টার দেয়ালে লাগানোর সময় শেরপুর থানার টহলরত পুলিশের এ এস আই নান্নু মিয়া বাঁধা দিলে তার ডান পায়ে গুলি করে চলে যায়। এ ঘটনায় গত ৯ এপ্রিল শেরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রেক্ষিতে থানা পলিশ গত শনিবার রাতে বিভিন্ন এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার ১নং ধামাইনগর ইউনিয়নের দামুয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে আব্দুর রাজ্জাক, খিয়াইল গ্রামের মৃত প্রফুল্ল দাসের ছেলে শ্রী দিলিপ চন্দ্র দাস ,সারাইল গ্রামের মৃত বানাত আলীর ছেলে ইসমাইল হোসেন ও ইউসুফ আলী, মৃত নাঈম উদ্দিনের ছেলে মজিবর রহমান, তাড়াশ থানার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিঁপুল গ্রামের মৃত ওয়াহেদ আলীর ছেলে আল-আমিন, খলিলুর রহমানের ছেলে শামীম হোসেন, মৃত হাসান আলীর ছেলে আব্দুল আজিজ, দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিঁপুল গ্রামের মৃত নবাব আলী প্রাং ছেলে কামাল উদ্দিন প্রাং, তালম ইউনিয়নের হাড়ীসোনা গ্রামের মৃত মেহের আলী আকন্দ ছেলে আবু সাঈদ আটক করে শেরপুর থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন গত শুক্রবার ও শনিবার রাতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। পরে রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর