লক্ষ্মীপুরে জেলেদের হয়রানী ও চাঁদা দাবীর প্রতিবাদে বিক্ষোভ ও রাস্তা অবরোধ

লক্ষ্মীপুরে মেঘনার জেলেদের নিকট চাঁদা দাবী ও মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভুক্তভোগী জেলেরা। এসময় পানি উন্নয়ন বোর্ডের কর্মচারী সুঁইচ গেট কিপার ফয়েজ আহম্মদের বিচার চেয়ে ঘন্ট্যাাপী রাস্তা অবরোধ করে তারা। শনিবার বিকেলে সদর উপজেলার মজুচৌধুরী হাট এলাকায় এ বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করে চররমনী মোহনের কয়েক হাজার জেলে।

জেলেদের অভিযোগ, মার্চ এপ্রিল নদীতে মাছ শিকার বন্ধ থাকায় তাদের মাছ শিকারের নৌকা সুইচ গেটের সামনে বেঁধে রাখে। এসময় প্রতিটি নৌকা থেকে চাঁদা দাবী করে দায়িত্বরত সুঁইচ গেইট কিপার ফয়েজ আহম্মদ। দাবীকৃত টাকা না দেয়ায় জেলেদের না বলে সব গুলো গেইট খুলে দেয় ফয়েজ। মূহুর্তেই পানির স্রোতে মাছ শিকারের সরঞ্জামসহ ইঞ্জিন চালিত ১০টি নৌকা ডুবে যায় এবং ৪টি নৌকা ভেঙ্গে নষ্ট হয়ে যায়।

এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী তাদের। এ ঘটনায় উল্টো ৭ জেলের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০ জনসহ ২৭ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা করে ফয়েজ আহম্মদ। একই সাথে মৎস বিভাগের প্রায় ২ লাখ টাকার তেলাপিয়া পোনা পানিতে ভেসে যায়।

এছাড়া বিভিন্ন প্রজেক্ট থেকে মাসিক চাঁদা আদায়সহ একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তদন্ত করে দ্রুত ফয়েজের বিচারের আওতায় আনার পাশপাশি ক্ষতি পূরণ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান বিক্ষুব্দ জেলেরা। নচেৎ কঠোর কর্মসূচীর হুমকি দেয় তারা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর