তীব্র তাপদাহে অতিষ্ঠ ঝিনাইদহের জনজীবন

তাপদাহ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে ঝিনাইদহের জনজীবন। সূর্যের প্রখর তাপে সাধারণ মানুষের জীবন ওষ্ঠাগত। কয়েক দিন বৃষ্টি না হওয়া আর প্রচন্ড রোদে ঘর থেকে বের হতে পারছে না শ্রমিক, দিন মজুরসহ খেটে খাওয়া সাধারণ মানুষগুলো। সামান্য স্বস্তির ও একটু শীতল পরিবেশের জন্য ছুটছে গাছের ছায়াতলে। আর অতিরিক্ত গরমে একটু শীতল পরিবেশ ও স্বস্তির জন্য বিভিন্ন শরবত ও পানীয়ের দোকানে ভিড় করছেন তারা।

নাসির উদ্দিন নামের এক রিক্সা চালক বলেন, প্রচণ্ড গরম আর রোদের কারণে রিকশা চালাতে খুব কষ্ট হচ্ছে। সেই সঙ্গে কোনো যাত্রীও মিলছে না। তারপরও পেটের দায়ে রিকশা চালাচ্ছি।

মশিয়ার রহমান নামের এক শ্রমিক বলেন, গরমে কাজ করতে পারছি না। তাই ছায়ায় বসে আছি। মাঝে মধ্যে দুই-এক গাস শরবত পান করছি। কিছু তো করার নেই।

ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: অপুর্ব কুমার বলেন, প্রচন্ড তাপদাহ আর লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে ঝিনাইদহের জনজীবন। তাই স্যালাইনের সঙ্গে প্রচুর পরিমাণে পরিষ্কার খাবার পানি আর ঠান্ডা স্থানে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর