কুড়িগ্রামে গঠিত হলো “ইচ্ছা”

ত্যাগ,ও মানব সেবার লক্ষ্যে কুড়িগ্রাম জেলায় সামাজিক সংগঠন ‘ইচ্ছা’ আত্ম প্রকাশ হলো ।শুক্রবার আনুষ্ঠানিক ভাবে সংগঠনটিতে ৩৩ সদস্য কমিটি গঠন করা হয়েছে। সভার সকলের সম্মতি ক্রমে মোঃ শহিদুল ইসলাম ( শিমুল ) কে সভাপতি, মোঃ সোহানুর রহমান সিনিয়র সহ সভাপতি, মোঃ আহসান হাবীব সাধারণ সম্পাদক এবং মাহমুদুল ইসলাম আপেল সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। গতকাল বিকেল ৪টায় ‘ইচ্ছা’ সংগঠনের নিজ কার্যালয় খলিলগঞ্জ বাজার কুড়িগ্রামে এটি গঠন করা হয়।

আহব্বায়ক রজব আলীর সভাপতিত্বে আলোচনার মধ্য দিয়ে সংগঠনের কমিটি গঠন করা হয়। এদিকে সামাজিক সংগঠন ‘ইচ্ছা’ এর অন্যতম অঙ্গীকার হচ্ছে… এলাকার আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করা। পিছিয়ে পড়া সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনের সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প প্রনয়ন, বাস্তবায়ন কাঠামো সংস্থার উদ্দেশ্যের আলোকে নির্ধারণ করা।

ইহা সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক উন্নয়নমূলক, সাংস্কৃতিক ও সেচ্ছায় মানবসেবা সংগঠন। এই সংগঠন কৃষক, দিনমজুর, প্রবাসী, স্কুলও কলেজের ছাত্র প্রতিবন্ধী ব্যবসায়ী চাকুরীজীবি তথা সব শ্রেণীর লোক দিয়ে গঠিত । এবং সর্ব শ্রেনীর উন্নয়নের জন্য কার্যক্রম পরিচালনা করবে। সংগঠনের কমিটি গঠন কালে নবগঠিত কমিটির সভাপতি মোঃ শহিদুল ইসলাম বলেন “ আমরা চাই কুড়িগ্রাম জেলা যুব সমাজকে নিয়ে সমাজের ভাল কিছু কাজ করতে। সকলের সহযোগীতায় সমাজ থেকে মাদক নির্মূলে কাজ করে যাবো”। সামাজিক সংগঠন ‘ইচ্ছা’ এর অন্যতম ভূমিকা থাকবে মানুষের সেবা ও পরিবেশের উন্নয়ন করা। বিশেষ করে ‘ইচ্ছা’ সংগঠনের সকলের সহযোগীতা কামনা করে তিনি।

উক্ত সেমিনারে নব গঠিত কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ সোহানুর রহমান বলেন “ কুড়িগ্রাম জেলায় ৭১% দারিদ্র নিরসনের লক্ষ্যে ‘ইচ্ছা’ সংগঠন বিভিন্ন ধরনের কাজ করে যাবে। এছাড়াও আরো বক্তব্য রাখেন উক্ত কমিটির সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব বলেন “ আমরা সবাই একসাথে কাধে কাধ মিলিয়ে সংগঠনকে বেগবান করব। এছাড়াও উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন আহব্বায়ক কমিটির সদস্য সচিব মন্তাজ আলী, সদস্য আল আমিন, সদস্য রনি মিয়া, আবরার গালিব শাকিল, রবিন, মেহেদী হাসান, আশিক, শ্রী জীবন চন্দ্র সরকার, মাসুদ রানা, শাহানাজ বেগম, তানজিনা পারভীন তানিয়া প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর