বালু উত্তোলনের প্রতিবাদ করায় গ্রামবাসীর উপর হামলা

পাবনা জেলার বেড়া উপজেলার যমুনা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেয়ায় গ্রামবাসীকে মারধর করছে বড়পায়না গ্রামের প্রভাবশালী একটি মহল।

অাজ (২৬ এপ্রিল ২০১৯) শুক্রবার সকাল ১০টার দিকে মোহনগঞ্জ খেয়াঘাটে এ ঘটনা ঘটে।

জানা যায়, বড় পায়নার একটি প্রভাবশালী মহল চরপেঁচাকোলা গ্রামের যমুনা নদীতে গভীর খননযন্ত্র বসিয়ে অবৈধভাবে থেকে দির্ঘদিন ধরে বালু উত্তোলন করে থাকে। এতে পৌরসভার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড পেঁচাকোলা গ্রামের নদীর তীর ঘেষা কয়েকশত বাড়ী এবং বহুস্থাপনা হুমকীর মুখে পড়েছে।

শুক্রবার সকাল ৬ টার দিকে কয়েকজন গ্রামবাসী এই বালু উত্তোলনে বাধা দেয়ায় বালু ব্যবসায়ীদের সাথে কথা কাটাকাটি হয় এবং তারা চলে আসে।

পরে সকাল ৯ টার দিকে চরপেঁচাকোলা গ্রামের নুর ইসলামের ছেলে আবুল কালাম (৩০) মৃত আজিজ মন্ডলের ছেলে আলাউদ্দিন (৩৫) ঢাকা আরিচা যাওয়ার উদ্দ্যেশে মোহনগঞ্জ খেয়াঘাটে আসলে বালু ব্যবসায়ীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়ে হাঁতুরি দিয়ে তাদের পিটিয়ে জখম করে। এসময় মোহনগঞ্জ গ্রামের বিল্লাল এর ছেলে সুজন মাঝি (২০) বাধা দিলে তার উপরেও হামলা চালায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন ।

এ ব্যাপারে বেড়া থানার এস আই মতিয়ার জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে পরিস্থিতি নিয়ন্তনে আছে তবে কোন মামলা হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর