কুষ্টিয়া গড়াই নদী খনন কাজে অনিয়ম, কাজ বন্ধের নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

কুষ্টিয়ায় নানা অনিয়মের অভিযোগে গড়াই নদী খনন প্রকল্প সাময়িক বন্ধ ঘোষনা করেছে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। যারা অনিয়মের সাথে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

আজ দুপুরে কুষ্টিয়ায় গড়াই নদী খনন প্রকল্প কাজ দেখতে এসে তিনি সাংবাদিকদের কাছে দু:খ প্রকাশ করে বলেন, গড়াই নদী খনন প্রকল্প এখন যে ভাবে চলছে সে ভাবে আর বাস্তবায়ন করা যাবে না। গড়াই নদীতে নালার মত করে ড্রেজার করা হচ্ছে এটাকে আরও প্রসস্থ করে পদ্মার পানি ডাইভার্ড করতে হবে গড়াই নদীতে।

তিনি উপস্থিত থেকে সিদ্ধান্ত নেন গড়াই খনন প্রকল্প কাজ বন্ধ করার । তিনি জানান, মন্ত্রনালয়ে খুব শিঘ্রই ৩০০ মিটার প্রস্থ করে খনন কাজ করার সিদ্ধান্ত হবে। বর্তমান যে দুটি ড্রেজার খনন কাজ পরিচালনা করছে তা বন্ধ করার নির্দেশ দেন ।

তিনি আরও বলেন সঠিক পরিকল্পনা করে ৩০০ মিটার প্রস্থ করে মোট ৫ টি ড্রেজার ব্যবহার করে পদ্মার পানি গড়াই নদীতে প্রবাহ করা হবে । কেউ যদি অসৎ থাকে বা থাকার চেষ্টা করে তাকে সতর্ক করে সঠিক পথে না আসলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষনা দেন মন্ত্রী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর