বাঘারপাড়ায় স্বতন্ত্র প্রার্থীর দাপটে নৌকা কোনঠাসা

আসন্ন উপজেলা নির্বাচনে বাঘারপাড়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের (স্বতন্ত্র প্রার্থী) সমর্থকদের দাপটে নৌকার সমর্থকরা কোনঠাসা হয়ে পড়েছে। বিরোধী দল নির্বাচনে না থাকায় ভোটের হিসাব মেলানো মুশকিল হয়ে পড়েছে।

আসন্ন উপজেলা নির্বাচনকে ঘিরে চলছে ভোটের নানা রকম হিসাব। চায়ের কাপে চলছে হিসাবের আড্ডা। নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি না আসায় সাধারণ মানুষের মধ্যে ভোটের আমেজ সৃষ্টি হয়নি। ভোটারদের মধ্যে উৎসাহের অভাব লক্ষ্য করা যাচ্ছে। তবে আওয়ামী লীগের শক্তিশালী দুইজন বিদ্রোহী প্রার্থী জেলা কমিটির সদস্য নাজমুল ইসলাম কাজল ও ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশীদ স্বপন দলীয় মনোনয়ন প্রাপ্তিতে ব্যর্থ হয়ে যথাক্রমে আনারশ ও মটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছে। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে মহা সমারহে লড়ছে বীর মুক্তিযোদ্ধা হাসান আলী। এছাড়া বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী দোয়াত কলম প্রতীক নিয়ে লড়ছেন।

বিএনপির ভোটাররা ভোটের মাঠে না থাকায় এবং দল থেকে বহিষ্কৃত থাকায় এ চার প্রার্থীর মধ্যে সব চেয়ে কম ভোট পাওয়ার সম্ভবনা আবু তাহের সিদ্দিকীর। আওয়ামী লীগের এমপি রনজিত রায়ের বিরোধী পক্ষের সব চেয়ে জনপ্রিয় ও আলোচিত প্রার্থী নাজমুল ইসলাম কাজল প্রার্থী হলেও তার গ্রুপের আরেকজন নেতা রায়পুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশীদ স্বপন প্রার্থী হওয়ায় তার সেই ক্ষিপ্র গতি অনেকটাই ম্রিয়মান হিসাবে লক্ষ্য করা যাচ্ছে। অপরদিকে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা হাসান আলী একজন অতি ভদ্রজন হলেও উপজেলার প্রত্যন্ত অঞ্চলে তার পরিচিতি অনেক কম থাকায় জনপ্রিয়তার মাপকাঠিতে তিনি কিছুটা পিছিয়ে আছেন বলে সাধারণ মানুষের মধ্যে গুঞ্জন রয়েছে।

সব মিলিয়ে প্রধান বিরোধী দল নির্বাচনের মাঠে না থাকায় ভোটের ময়দানে মাঠ গরম করা সেই চিরচেনা ভাষনের ফুলঝুরি অনেকটাই ম্রীয়মান। সাধারণ মানুষের মধ্যে নেই ভোটের চিরচেনা উত্তেজনা। তদুপরি জনগনের মধ্যে চলছে চুলচেরা হিসাব-নিকাশ, কে হবে তাদের উপজেলা চেয়ারম্যান? বিষয়টি নিয়ে ব্যাপক জরিপ চালিয়েও হিসাব না মেলায় এই মুহুর্তে এ প্রশ্নের উত্তর মেলা সম্ভব নয় বলে বিশিষ্ট গুনিজনরা মতামত দিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর