পাবনায় নজরুল সম্মেলন ও বইমেলা’র শুভ উদ্বোধন

পাবনায় ৮ দিনব্যাপি জেলা বইমেলা, জাতীয় নজরুল সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্ভোধন হয়েছে।

এ উপলক্ষে আজ সকাল ১১ টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় নজরুল ইনস্টিটিউট ও জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে জেলা প্রশাসন’র আয়োজনে শহরের নির্মাণাধীন স্বাধীনতা চত্বর’র সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারী এডওয়ার্ড কলেজ মাঠে শেষ হয়। র‌্যালিতে প্রশাসনের কর্মকর্তা ছাড়াও পাবনার সর্বস্তরের জনগণ অংশ নেয়।

পরে কলেজ মাঠে ফিতা কেটে, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি।

এ সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় পাবনা জেলা প্রশাসক মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.বিশ্বজিৎ ঘোষ, জেলা প্রশাসক জসিম উদ্দিন,ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস,সরকারী এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ ড. হুমায়ন কবির মজুমদার,কবি নজরুল ইনস্টিটিউট এর নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঞা, প্রকল্প পরিচালক আব্দুর রহিম প্রমুখ।

এবারের মেলা চলবে প্রতিদিন ১০ টা হতে রাত ৯ টা পযর্ন্ত এবং মেলায় দিনব্যাপি সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হবে, মেলায় আবিষ্কার প্রকাশনীসহ ৪৪ টি স্টল বরাদ্ধ দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর