সিংগাইরে সড়কে খানাখন্দ ও ভাঙ্গা সেতু নিয়ে বিপাকে এলাকাবাসী 

দীর্ঘদিন মেরামত ও পুনঃনির্মাণের অভাবে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ভূমদক্ষিণ থেকে খাসেরচর সড়কটি ভেঙ্গে যেমন খানাখন্দ হয়েছে তেমনি নয়াপাড়া সেতুটির রেলিং ও দুই পাশের পাটাতন ভেঙে হয়েছে সরু পথ । ফলে এই ব্যস্ততম সড়কে চলাচলে জনসাধারনকে পোহাতে হচ্ছে ব্যাপক জনদুর্ভোগ । এই খানাখন্দ ভরা সড়ক ও ভাঙ্গা সেতু নিয়ে বিপাকে পড়েছে এলাকাবাসী ।
সরেজমিন ঘুরে দেখা যায়, ভূমদক্ষিণ বাজার জামে মসজিদ থেকে নয়াপাড়া মডেল একাডেমী পর্যন্ত সড়কের পিচ ঢালাই উঠে খানাখন্দ তৈরী হয়েছে অনেক আগেই । স্থানীয় জনপ্রতিনিধিরা খোয়া-বালি দিয়ে মেরামতের চেষ্টা করলেও ভারী বৃষ্টি ও যানবাহন চলাচলে সড়কের বেশির ভাগেই তৈরী হয়েছে বড় বড় গর্ত । গর্ত হওয়ায় ও পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় প্রায় সময়ই পানি থাকে সড়কটিতে । সড়কটির এমত বেহালদশায় যেতে চায়না মানুষবাহী যানবাহনগুলো । ফলে জনগণের ভোগান্তিরসীমা থাকে না ।
নয়াপাড়া-কামুড়া হয়ে খাসেরচর বাজার পর্যন্ত এই সড়কটির প্রায় সবখানে একই দশা । পিচ ঢালাই উঠে গিয়ে বেরিয়ে গেছে খোয়া । কোথাও কোথাও আবার মাটিও দেখা যায় । অপরদিকে সড়কের যেমন বেহালদশা তেমনি সেতুরও হয়েছে তাই । রেলিং ভেঙে গেছে, সেতুটির পূর্ব পাশের দুই সাইডের পাটাতন ভেঙে সরু হয়ে গেছে । বড় কোন যানবাহন যেতে পারে না । ঝুঁকি নিয়ে চলে ছোট যানবাহন । স্থানীয়রা জানান, পূর্বে সেতুটিতে অনেক দুর্ঘটনা ঘটেছে । অটোরিক্সা পরে আহত হয়েছে অনেকে ।
নয়াপাড়া গ্রামের স্থানীয় বাসিন্দা মোঃ আতাল হক ও রিক্সা চালক আব্দুর রাজ্জাক বলেন, এ সড়কে খানাখন্দ অনেকদিনের, সময়মতো কাজ না হওয়ায় সড়কে গর্ত হয়ে গেছে । সড়কে পানি থাকলে বুঝা যায় না কোথায় গর্ত আর কোথায় সমান । অনেক সময় গাড়ি উল্টে দুর্ঘটনা ঘটে । সড়কটি ও সেতুটিতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আগেই মেরামতের আবেদন জানান তারা ।
এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য সাইফুর রহমান জানান, পাকা সড়কের কাজ এলজিআরডি । সড়কের দু পাশের বাড়িঘর রাস্তা থেকে উচু হওয়ায় পানি বের হতে পারেনা । তাই পানি জমে রাস্তা ভেঙে গেছে। আমরা বালু-খোয়া দিয়ে অস্থায়ী মেরামত করেছিলাম । যেটার বিল এখোনো পায়নি। তবে সড়কের এ বেহালদশা সম্পর্কে ইউপি চেয়ারম্যানকে জানিয়েছি।
উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রুবাইয়াত জামান বলেন, সড়কটি সংস্কারে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রক্রিয়াধীন রয়েছে । আর নয়াপাড়া সেতু আমি পরিদর্শন করেছি । সেতুটি পুনঃনির্মাণের জন্য জেলা উর্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে ।
বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর