বঙ্গোপসাগরে অবৈধ শাড়ির চালানসহ কোষ্টগার্ডের ১০ জনকে আটক

পটুয়াখালীর কলাপাড়ায় বিপুল পরিমান অবৈধ ভারতীয় শাড়ির চালানসহ ১০ জনকে আটক করেছে কোষ্টগার্ড সদস্যরা। বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুয়াকাটা সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে একটি বালুবাহী বাল্কহেডে অভিযান চালায়। কোষ্টগার্ডের অভিযানের খবর টের পেয়ে মূল দুই পাচারকারী পালিয়ে গেলেও বাল্কহেডে থাকা ১০ জন শ্রমিককে আটক করে। আটককৃতরা হলেন মো.আওলাদ মিয়া, মো.শহীদ শেখ, মো. আরিফ হোসেন, মো. আলী মিয়া, মো. বেল্লাল মিয়া, মো.জাহিদুল ইসলাম , মো. লিটন, মো.সবুজ, ওজিয়ত রহমান ও মো.মন্টু মিয়া।

আটক আওলাদ ও লিটন জানান, বুধবার দুপুরে পটুয়াখালীর প্রফুল্ল ও জয়দেব নামের দুইজন তাদের পাথর খালাসের কথা বলে সাগরে নিয়ে যায়। কুয়াকাটা সংলগ্ন কাউয়ারচর থেকে প্রায় ১৫ কিলোমিটার গভীরে এ মাল খালাসের কথা ছিলো। গভীর রাতে দুটি ট্রলারে করে এ মাল আসে। তারা একটি ট্রলারের মাল বাল্কহেডে আপলোড করলেও কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অন্য ট্রলারটি পালিয়ে যায়।

কোষ্টগার্ড পটুয়াখালী অফিসের গানারী অফিসার লেফটেনেন্ট এম এনায়েতউল্লাহ নিজামপুর কোষ্টগার্ড ক্যাম্পে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা ৩২৪ বান্ডিল শাড়ির চালানটি আটক করতে সক্ষম হয়েছেন। এ সময় বাল্কহেডে থাকা ১০ জন ও বাল্কহেডটি আটক করা হয়েছে। প্রাথমিকভাবে কতো পিচ শাড়ি ও থ্রিপিচ ও আনুমানিক মূল্য জানাতে পারেন নি। আটক করা বিশাল এ কাপড়ের চালানটি বরিশাল কাষ্টমস অফিসে জমা করা হবে এবং আটককৃত ১০জন ও বাল্কহেডটি মহিপুর থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় মামলা হবে বলে তিনি জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর