সিরাজগঞ্জে মৎস্য কলেজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জের বেলকুচিতে মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট ও সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ’র শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমরা খাদ্যের চাহিদা মিটিয়েছি। বাংলাদেশ এখন উদ্বৃত্ত খাদ্যের দেশ। এখন আমরা পুষ্টির দিকে নজর দিয়েছি। এছাড়া মাছ, মাংস, ডিম, ফল শাক-সবজি কীভাবে বেশি উৎপাদন করা যায় সেদিকে নজর দিচ্ছি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের আওতায় নির্মিত ৭টি ইনস্টিটিউট ও স্থাপনাসমূহের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ যেন সুস্বাস্থ্যের অধিকারী হয়, প্রয়োজনীয় আমিষ পায় সেদিকে নজর দিয়েছি। এ জন্য আজ ৭টি ইনস্টিটিউট উদ্বোধন করা হলো। এ প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে প্রশিক্ষিত জনবল তৈরি হবে।

তিনি বলেন,এক সময় বাংলাদেশে খাদ্য ঘাটতি ছিল। তখন দেশকে খাদ্য ঘাটতি রাখা হতো এই কারণে যে, বিদেশ থেকে যেন খাদ্য আমদানি করতে পারে এবং এই খাদ্য আমদানির মাধ্যমে অর্থ আত্মসাৎ করতে পারে। কারণ অবৈধ ক্ষমতা দখলকারীরা ব্যবসা-বাণিজ্য ভালো বুঝতো এবং নিজেদের আখের গোছাতে ব্যস্ত ছিল। বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য কোনো প্রচেষ্টাই তারা গ্রহণ করেনি।

এ দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা,জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন,সিরাজগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের ভার-প্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এবং সিরাজগঞ্জ ৫ (বেলকুচি ও চৌহালী) আসনের সাংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল প্রমূখ।

সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ স্থাপন প্রকল্প ব্যয় ৮০ কোটি ও সিরাজগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট স্থাপন বাবদ ৪৫ কোটি টাকা ব্যয়ে এ দুটি প্রকল্প নির্মিত হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর