‘বিএনপি আমাকে বহিষ্কার করলেও আমি হবো না’

দলের সিদ্ধান্তের অমান্য করে সদস্য হিসেবে শপথ নিয়ে ঠাকুরগাঁও-৩ আসনের বিএনপি নেতা জাহিদুর রহমান বলেছেন, ‘বিএনপি আমাকে দল থেকে বহিষ্কার করলেও আমি হবো না।’

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। এর আগে দুপুর সোয়া ১২টায় অত্যন্ত গোপনে স্পিকারের কর্যালয়ে তাকে শপথ বাক্য পাঠ করানো হয়। কেউ শপথ নিলে তার দিনক্ষণ জানায় সংসদ সচিবালয়। জাহিদুর রহমানের ক্ষেত্রে সেটাও হয়নি।

জনগণের প্রত্যাশা অনুযায়ী শপথ নিয়েছেন দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছি। দল আমাকে বহিষ্কার করতে পারি জেনেও শপথ নিয়েছি। তবে দল বহিষ্কার করলেও আমি দলে আছি।’

জাহিদ বলেন, এর আগেও আমি তিনবার নির্বাচন করেছি। তবে চতুর্থবারে নির্বাচিত হয়েছি। ঠাকুরগাঁও-৩ আসনে এর আগে কখনও বিএনপির ছিল না। স্বাধীনতার পর থেকে এ আসন আওয়ামী লীগের। এই প্রথম আসনটিতে বিএনপি জয়ী হয়েছে।

তিনি বলেন, আমি শপথ নেয়ার জন্য দলের নেতাদের সঙ্গে দেখা করেছি, কথা বলেছি কিন্তু সম্মতি পাইনি। তারা কোনোভাবেই সম্মতি দেয়নি। দলের এখন পর্যন্ত সিদ্ধান্ত কেউ শপথ নেবে না।

শপথ নেয়ার পর দল তো আপনাকে বহিষ্কার করতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা নিতে পারে। বহিষ্কার করতে পারে। সেটা তো জেনে শুনেই শপথ নিয়েছি। দল যদি মনে করে বহিষ্কার করবে, করতে পারে। কিন্তু আমি দলেই আছি। বহিষ্কার করলেও আমি বিএনপিরই একজন নিবেদিত প্রাণ। ছাত্র জীবন থেকে দীর্ঘ ৩৮ বছর ধরে আমি বিএনপির সঙ্গে সম্পৃক্ত। বিএনপি আমাকে বহিষ্কার করলেও আমি তো বিএনপি থেকে বহিষ্কার হবো না।

তিনি আরও বলেন, আমার নেত্রীর মুক্তির জন্য সংসদে যে ভূমিকা রাখা দরকার। সেটা আমি করব। বিশেষ করে আমার এলাকার হাজার হাজার নিরপরাধ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাবো।

আমার নেত্রী একজন বয়স্ক মহিলা। তার ৭৩ বছর বয়স। উনাকে যেন গণতন্ত্রের স্বার্থে মুক্ত করে দেয় সংসদে এ আহ্বানও জানাবো। এটাই আমার প্রথম অঙ্গীকার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর