বাকৃবিতে কৃষি অনুষদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মৃন্ময়-৩’

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষি অনুষদের নবীন শিক্ষার্থীদের বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মৃন্ময়-৩’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সংবলিত একটি ব্যতিক্রমধর্মী নাটকের মাধ্যমে শুরু হয় মৃন্ময়-৩ এর পরিবেশনা। মনোমুগ্ধকর নাচ, গান, কৌতুক, খ-নাটক দিয়ে তিন ঘন্টা দর্শকদের মাতিয়ে রাখা হয়। মিলনায়তনে কানায় কানায় পূর্ণ প্রায় আড়াই হাজার দর্শক অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, কর্মকর্তারা অনুষ্ঠানটি উপভোগ করেন।

এর আগে বিকালে কৃষি অনুষদে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। নবীন বরন অনুষ্ঠানে কৃষি অনুষদ ছাত্র সমিতির আয়োজনে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, কৃষি অনুষদের শিক্ষার্থীরাই শ্রেষ্ঠ। তোমরাই পড়ারেখার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নাম গৌরবান্বিত করবে বলে আশা করি। এবং কৃষি ক্ষেত্রে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে এগিয়ে নিয়ে যাবে এটাই কৃষি অনুষদের শিক্ষার্থীদের থেকে আমার প্রত্যাশা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর