‘জঙ্গিরা বাংলাদেশেও হামলার চক্রান্ত করেছিল’

শ্রীলঙ্কার ইস্টার সানডে উপলক্ষে যে ভয়াবহ হামলা হয়েছে, জঙ্গিরা বাংলাদেশেও এমন হামলার চক্রান্ত করেছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে তা ব্যর্থ হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে গণভবন থেকে রাজশাহী-ঢাকা রুটে আন্তনগর বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসের’ উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, গত রবিবার শ্রীলঙ্কায় ইস্টার সানডে উপলক্ষে প্রার্থনার সময় একইসঙ্গে ৭টি স্থানে আকস্মিক সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। ওই হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বাড়িয়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন প্রায় পাঁচ শতাধিক। ভয়াবহ ওই সিরিজ বোমা হামলায় দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

এদিকে শ্রীলঙ্কায় ওই হামলার পর ঢাকাসহ অন্যান্য কিছু জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়। বাংলাদেশের সন্ত্রাসী হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য না থাকলেও শ্রীলঙ্কায় হামলার পর থেকে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে দেশে নিরাপত্তা ব্যবস্থা আগের তুলনায় জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা-রাজধানী রুটে বিরতিহীন ট্রেনের উদ্বোধনের সময় শেখ হাসিনা বলেন, শ্রীলঙ্কার মতো জঙ্গিরা বাংলাদেশেও হামলার চক্রান্ত করেছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তা ব্যর্থ হয়েছে।

সারাদেশের মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, নিরীহ মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না। কাউকে হত্যা করার মাধ্যমে কারো বিচারের অধিকার ইসলাম কাউকে দেয়নি। বিচার করবেন রাব্বুল আল আমিন। জুমার খুতবায় আপনারা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচার করবেন। আমরা শান্তি চাই। দেশে শান্তি থাকলে অবশ্যই উন্নয়ন হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর