বশেমুরবিপ্রবিতে দুর্যোগ ও জরুরি প্রতিক্রিয়া ব্যবস্থাপনা প্রশিক্ষণের আয়োজন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘দুর্যোগ ও জরুরি প্রতিক্রিয়া ব্যবস্থাপনা’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের উদ্যোগে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ সময় সহযোগী হিসেবে কাজ করে গোপালগঞ্জের ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বিভাগ।

অনুষ্ঠানে ইএসডি বিভাগের সভাপতি মোঃ মুহাইমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মোঃ আশিকুজ্জামান ভূইয়া (প্রক্টর), আইন অনুষদের ডীন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম এ সাত্তার।

ইএসডি বিভাগের সভাপতি মোঃ মুহাইমিনুল ইসলাম বলেন, ‘প্রায়শই আমরা প্রাকৃতিক কিংবা মানুষের তৈরি দুর্যোগের সম্মুখীন হচ্ছি। ফলে আমাদের জীবন বিপন্নতার হার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। অগ্নিকাণ্ডের ফলে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। আমাদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং যেকোন দুর্ঘটনা যেনো সফলভাবে মোকাবেলা করতে পারি এ জন্য এই প্রশিক্ষণ-কর্মশালার আয়োজন করেছি।’

এছাড়াও উপস্থিত ছিলেন, ইএসডি বিভাগের শিক্ষক মোঃ রাজীব হোসেন, মোঃ রাশেদুজ্জামান পবিত্র, শারমিন আক্তার, ফেরদৌসী সুলতানাসহ ইএসডি বিভাগের শিক্ষার্থীরা।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা অগ্নি নির্বাপকসহ বিভিন্ন দুর্যোগ মোকাবেলার কৌশলের একটি প্রদর্শনীর আয়োজন করেন ৷

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর