নোবিপ্রবিতে দুই দিন ব্যাপী ‘২য় আন্তর্জাতিক ফিসারিজ শীর্ষক সিম্পোজিয়াম’র ১ম দিন অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগ কর্তৃক আয়োজিত ফিসারিজ শীর্ষক আন্তর্জাতিক সিম্পোজিয়াম ২৪ই এপ্রিল রোজ বুধবার বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস আলী অডিটোরিয়ামে প্রথম দিন অনুষ্টিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য মোঃ একরামুল করিম চৌধুরী। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। উক্ত অনুষ্ঠানে উদ্বোধন এর সময় মাননীয় উপাচার্য বলেন, দেশের মৎস্য সেক্টরের উন্নয়নে ফিসারিজ গ্রাজুয়েশনের অবদান অপরসীম। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের গবেষণায় মনো নিবেশ করবে বলে আমি আশা করি।

উক্ত অনুষ্ঠানে মাননীয় এমপি একরামুল করিম চৌধুরী বলেন, দেশে বর্তমান ইলিশ ধরা নিষিদ্ধ অভিযান চলছে। এখানে আমাদের সকলকে সাহায্য করতে হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ওরাল প্রেজেন্টেশন করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা।
উক্ত অনুষ্ঠানে বিভাগের সিংহভাগ শিক্ষক, শিক্ষার্থী এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ বিদেশী শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন উক্ত সিম্পোজিয়ামের সদস্য সচিব মাহবুবুর রহমান এবং সানজিদা মুনিয়া।

উল্লেখ্য, যে ২৫ ই এপ্রিল দ্বিতীয় দিন অনুষ্ঠিত হবে উক্ত অডিটোরিয়ামে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রতিমন্ত্রী, জনাব মোঃ আশরাফ আলী খান খসরু, মৎস্য এবং প্রাণী সম্পদ মন্ত্রণালয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর