রানা প্লাজা ট্র্যাজিডির ৬ বছর পূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও সমাবেশ

সাভারে রানা প্লাজা ট্র্যাজিডির ৬ বছর পূর্তি উপলক্ষে বুধবার (২৪ এপ্রিল) সকালে রানা প্লাজার সামনে শহীদ বেদীতে নিহত ও আহত শ্রমিকদের স্বরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রমিক সংগঠন, নিহত ও আহত শ্রমিকদের পরিবারের সদস্যগণ এবং শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপ।

শ্রমিকদের স্বরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন- বাংলাদেশ শ্রমিক ফেডারেশন সভাপতি রফিকুল ইসলাম সূজন, বাংলাদেশ লেবার ফেডারেশন এর সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর।পরে বিভিন্ন শ্রমিক সংগঠন রানা প্লাজার সামনে মানববন্ধন কর্মসুচী পালন করে। মানববন্ধন থেকে এসময় তারা অবিলম্বে রানা প্লাজার মালিক সোহেল রানার ফাঁসির দাবি জানান। এসময় এই দূরঘটনার মূল হোতা রানাসহ গার্মেন্টস মালিকদেরও বিচার দাবী করে ফাঁসি চেয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় অস্থায়ী স্মৃতিস্তম্ভে নিহত গার্মেন্টস শ্রমিকদের স্বরণে মোমবাতি প্রজ্জ¦লন করেছে শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও আহত শ্রমিকরা। উল্লেখ্য, বর্তমানে সকল আসামি জামিনে থাকলেও রানা প্লাজার মালিক সোহেল রানা জেল হাজতে রয়েছে।

এদিকে ১১ দফা দাবিতে গতকাল থেকে রানা প্লাজার সামনে বেশ কয়েকজন শ্রমিক আমরণ অনশন কর্মসুচী পালন করছেন। অনশনে কয়েকজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

তবে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। উল্লেখ্য, ২০১৩ সালের আজকের এই দিনে সাভারে রানা প্লাজা ধসে পড়ে নিহত হয় এক হাজারেরও বেশী শ্রমিক ও আহত হয় কয়েক হাজার শ্রমিক।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর