সোনাইমুড়ীতে ফসলী জমিতে ইটভাটা স্থাপনের পাঁয়তারা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় কৃষি ভূমি নষ্ট ও পরিবেশ দোষন হুমকীতে উৎকণ্ঠিত ভূমি মালিকদের পক্ষ থেকে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে।

উপজেলার অম্বরনগর ইউনিয়নের ওয়াছেকপুর-অম্বরনগর গ্রামের গোড়ার টেক নামক স্থানে নিজ ফসলী ভূমিতে ইটের ভাটা স্থাপনের পায়তারায় পার্শ্ববর্তী সরকারি শেক চুপি খাল দখল করে ইট মালামাল পরিবহণের উদ্দেশ্যে কালভার্ট নির্মাণের কর্মকান্ডে আলামত হিসেবে উপস্থাপন করে গত ১৭ এপ্রিল পার্শ্ববর্তী ভূমির মালিকগণ এই অভিযোগ দায়ের করেন এবং একই সাথে স্থানীয় সংসদ সদস্য নোয়াখালী-২ ও নোয়াখালী-৩, জেলা পরিষদ চেয়ারম্যান, পুলিশ সুপার নোয়াখালী, উপজেলা চেয়ারম্যান সোনাইমুড়ী-বেগমগঞ্জ নির্বাহী কর্মকর্তা বরাবরে অনুলিপি প্রেরণ করেন।

জেলা প্রশাসক নোয়াখালী ও জেলা পরিবেশ অধিদপ্তর উপ-পরিচালক বরাবরে দায়ের করা অভিযোগ আবেদনে স্বাক্ষর করেন স্থানীয় ভূমির মালিক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সৈনিক সার্জেন আবুল কালাম, মাস্টার খোরশেদ আলম, আবদুর রহমান, গোলাম মাওলা, ফখরুল আলম, বীর মুক্তিযোদ্ধা রেজাউল হক, নজরুল ইসলাম অভিযোগকারীদের সাথে ঐক্যমত পোষণ করে।

ইটের ভাটা স্থাপনে অশুভ পায়তারার বিরুদ্ধে জোর প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় আরেক ভূমির মালিক ঢাকা নিবাসী মহসিন পঞ্চায়েত ওয়াসেকপুরী। অভিযোগের পরিপ্রেক্ষিতে বিকেল ৪টায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুর রউফ মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান। এ বিষয়ে বৃহত্তম সোনাইমুড়ী প্রেসক্লাবের পক্ষে থেকে ঘটনাস্থলে গিয়ে এলাকার গুটি কয়েক স্বার্থান্বাসী মহলের প্রকাশ্য ও গোপন তৎপরতার বিরুদ্ধে স্থানীয় জমির মালিক ও জনগণের পতিক্রিয়া লক্ষ্য

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর