নানা আয়োজনে যবিপ্রবিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উৎযাপন

ছাত্রছাত্রীদের মাঝে সুষম খাদ্য ও পুষ্টির জ্ঞান পৌছে দিতে নানা কর্মসূচির মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি)পালন করা হল জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯।

আয়োজনের অংশ হিসেবে ছাত্রছাত্রীদের বিনামূল্যে রক্তচাপ ও বডি মাস্ক ইনডেস্ক (বি এম আই) নির্ণয়সহ নানা পুষ্টিবার্তা দেওয়া হয়।

এছাড়াও আজ মঙ্গলবার (২৩-০৪-১৯) যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ (এনএফটি) আয়োজিত একটি শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. মো: ওমর ফারুক। আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাওয়া হলে ড. মো: ওমর ফারুক বলেন, আমাদের চারপাশে অনেক খাদ্য আছে কিন্তু কোন খাবারে কোন পুষ্টিগুণ আছে তা আমরা হিসাব করে খাই না।

আর বাংলাদেশ এখন খাদ্যে অনেকটাই স্বয়ংসম্পূর্ণ। কিন্তু পুষ্টির বিষয়টিতে ঘাটতি থেকেই যাচ্ছে। তাই দেশের সকল মানুষের কাছে পুষ্টি সেবা পৌঁছে দেওয়াই এই পুষ্টি দিবসের উদ্দেশ্য।

পুষ্টি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে যবিপ্রবি। আয়োজনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নিচতলায় সর্বস্তরের মানুষের মাঝে পুষ্টি সেবা প্রদান করা হবে।

জনগণের খাদ্যাভাস ও খাদ্য পরিকল্পনায় পুষ্টির বিষয়টিকে গুরুত্ব দেওয়ার লক্ষ্যে এবার পুষ্টি সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’। দেশের সর্বস্তরের মানুষের মাঝে পুষ্টির জ্ঞান পৌছে দেওয়া এবারের পুষ্টি সপ্তাহের লক্ষ্য।

শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আনিছুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: ইকবাল কবীর জাহিদ, পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর