ইবিতে বর্ধিত ফি কমানোর দাবিতে আন্দোলন।

বর্ধিত ফি কমানোর দাবিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে এ আন্দোলন করে ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।নামে বেনামে বিভিন্ন খাত তৈরি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বর্ধিত ফি কমানোর দাবিতে তাদের এ আন্দোলন বলে জানান তারা।

এসময় শিক্ষার্থীরা,’ইবি কি পাবলিক নাকি প্রাইভেট বিশ্ববিদ্যালয়’,‘আমার টাকায় প্রশাসন চললে সরকারের টাকা কোথায় যায়?’ ইত্যাদি প্রতিবাদী স্লোগান দিয়ে ক্যাম্পাস প্রকম্পিত করে তোলে।

আন্দোলনকারী সূত্রে জানা যায়,এবারের ভর্তি ফরমের মূল্য তিনগুণ বৃদ্ধি,গতবার থেকে ভর্তি ফি বাড়ানো,হল বাবদ ফি বাড়ানো,সেমিস্টার পরীক্ষায় ফি বৃদ্ধি এবং পরিবহন খাত সহ বিভিন্ন খাতে বর্ধিত ফি কমানোর দাবিতে তাদের আন্দোলন।

আন্দোলনকারী এক শিক্ষার্থী বার্তাবাজার কে বলেন,২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে প্রতি সেমিস্টারে শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরন বাবদ গুনতে হচ্ছে প্রায় ১২ হাজার টাকা।যা মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের ছেলেমেয়েদের মাথায় আকাশ ভেঙ্গে পরার সমান বলে মনে করেন তিনি।

এদিকে বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রোক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের আশ্বাসে আন্দোলনকারীরা আগামীকাল বেলা ১২ টা পর্যন্ত সময় বেধে দেয়।এর মধ্যে দাবী দাওয়া মেনে নেয়া না হলে তারা ক্লাস পরীক্ষা বর্জন করে পুনরায় আন্দোলনের ঘোষনা দেয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর