পর্দা উঠলো ৩য় সিলেট অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (SAUFS) এর আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী তৃতীয় সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯।

স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণ কে উৎসাহ প্রদানের লক্ষ্যে সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হয় ২০১৭ সালে।এর পর থেকে পর পর ২টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সফল আয়োজন করা হয়।

এরই ধারাবাহীকতায় তৃতীয়বারের মত এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎবের উদ্বোধন করা হয় মঙ্গলবার বেলা ১১ টায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে মুক্ত মঞ্চ থেকে বেলুন উড়িয়ে সিলেট তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন সিকৃবির ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ।

এসময় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (DIG) জয়দেব কুমার ভদ্র, চলচ্চিত্র নির্মাতা ও উৎসবের জুরি আশরাফ শিশির, ভারতীয় নির্মাতা অর্ণব মিদ্য, সাংবাদিক সন্দীপ রায় চৌধুরী, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত, চলচ্চিত্র নির্মাতা স্বরুপ আনন্দ, সিকৃবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. মিটু চৌধুরী, কৃষি প্রকৌশল ও কারগরি অনুষদের ডিন সানজিদা পারভীন রিতু, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোনায়েম হোসেন, সহসভাপতি উত্তম কুমার ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন।

আয়োজকরা জানান, প্রতিদিন বেলা ১০ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত একই সঙ্গে দুটি ভেন্যুতে (সিকৃবি কেন্দ্রীয় অঅডিটোরিয়াম ও কৃষি অনুষদের ৩য় তলায় সম্মেলন কক্ষ) চলবে এ প্রদর্শনী। উৎসব চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। প্রথম দুইদিন চলবে চলচ্চিত্র প্রদর্শনী ও তৃতীয় দিন থাকছে চলচ্চিত্র নিয়ে আলোচনা সভা।

সিকৃবি চলচ্চিত্র সংসদের ইফতেখার ফাগুন জানান, “এবারের আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে সল্প ও পূর্ণদৈর্ঘ্য ৩০৩৬ টি চলচ্চিত্র জমা পড়েছে । যার মধ্যে থেকে বাছাইকৃত ৯৬ টি সল্পদৈর্ঘ্য ও চারটি পূর্ণদৈর্ঘ্য মিলেয়ে মোট ১০০ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।”
উল্লেখ্য, এবারের সেরা চলচ্চিত্র বাছাইয়ে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর