ভোটের দিন মায়ের কাছে মোদি

আজ ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফা ভোট হচ্ছে । আজকের নির্বাচনে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেমন আছেন বিরোধী দল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, তেমনি আছেন ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ।

অন্যদিকে, ভোটারের তালিকাতেও রাহুল ও শাহের পাশাপাশি রয়েছেন দেশটির প্র্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ মঙ্গলবার সকালে আমেদাবাদের গান্ধীনগর কেন্দ্রে ভোট দিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ৷

ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, আমেদাবাদ কেন্দ্রের রনিপ এলাকায় নিশান বিদ্যালয়ে মোদি যখন ভোট দিতে যান তখন তার পেছনেই ছিলেন ওই কেন্দ্রের প্রার্থী অমিত শাহ৷ এরপর অমিত এবং তার স্ত্রী সোণাল শাহ নারায়নপুরার একটি বুথে গিয়ে ভোট দেন।

কলকাতা টোয়েন্টিফোর বলছে, সোমবারই আমেদাবাদের জেলা কালেক্টর বিক্রান্ত পাণ্ডে প্রধানমন্ত্রী বুথ পর্যবেক্ষণ করেন৷

এদিকে, ভোট দেওয়ার আগেই নিজের মায়ের সঙ্গে দেখা করেছেন নরেন্দ্র মোদি। সপ্তদশ লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণের দিন মঙ্গলবার আমেদাবাদে যান মোদি।

নিজের রাজ্য গুজরাটের রাজধানী শহর গান্ধিনগরে থাকেন নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি। নিজের ভোটাধিকার প্রয়োগ করতে গিয়ে নিজের বাড়িতে যান মোদি। বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেন তিনি। এ সময় মায়ের পা ছুঁয়ে প্রণাম করেন। আর ছেলেকেও আশীর্বাদ করে ফিরিয়ে দেন মা হীরাবেন।

তবে এখানেই শেষ হয়ে যায়নি মা ও পুত্রের সাক্ষাতের পর্ব। মায়ের সঙ্গে মিষ্টি মুখ করেছেন মোদি। নিজের হাতে মাকে মিষ্টি খাইয়ে দিয়েছেন তিনি। মা হীরাবেনও ছেলেকে খাইয়ে দিয়েছেন। মায়ের জন্য উপহার হিসেবে শাড়ি নিয়ে যান ভারতের প্রধানমন্ত্রী। সেটিও মায়ের হাতে তুলে দেন তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর