‘রাহুলের গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দিন’: পঙ্কজা

ভারতীয় রাজনীতিতে প্রায়শই দেখা যায়, পরস্পরকে আক্রমণের সময় শালীনতার ন্যূনতম সীমাটিও অতিক্রম করে ফেলেন নেতা-নেত্রীরা। কিন্তু, সোমবার মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক ও নেত্রী পঙ্কজা মুণ্ডে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে আক্রমণ করে যে কথা বললেন, তা শালীনতার সমস্ত সীমা অতিক্রম করে গেছে।

প্রয়াত বিজেপি নেতা পোগীনাথ মুণ্ডের মেয়ে পঙ্কজা রোববার মহারাষ্ট্রের জালনায় একটি সভায় বলেন, ‘কংগ্রেস শুধু সার্জিকাল স্ট্রাইকের প্রমাণ চায়। রাহুলের গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দিন। তাহলেই ওরা (কংগ্রেস) বুঝতে পারবে!’

তার এই মন্তব্যকে ঘিরে ভারতে প্রবল বিতর্কের জন্ম হয়েছে। এমন একটি সময়ে এই বিতর্ক সৃষ্টি হল, যখন, নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলিকে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের ব্যাপারে বিরোধিতার জন্য রীতিমত ধমক দিয়েছে। শুধু তাই নয়, নির্বাচনী বিধি যাতে কোনওভাবে লঙ্ঘন না হয়, তার দিকেও কড়া দৃষ্টি রেখেছে তারা।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের উরিতে সেনাশিবিরে ২০১৬ সালের সেপ্টেম্বরে জঙ্গি হামলায় ১৯ ভারতীয় সেনা প্রাণ হারানোর ১১ দিন বাদেই নিয়ন্ত্রণরেখা পেরিয়ে গিয়ে পাকিস্তানের বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। ওই হামলায় তিন শতাধিক জঙ্গি নিহত এবং বহু জঙ্গিঘাঁটি ধ্বংস হয়েছে বলে দাবি করেছিলো মোদি সরকার। কিন্তু তারা তাদের এই দাবির সপেক্ষে কোনো প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে যা নিয়ে প্রশ্ন তুলেছে ভারতের বিরোধী দলগুলো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর