কুড়িগ্রামে অরণ্য’র উদ্দ্যোগে ২৫০ চারা পেলো শিক্ষার্থীরা

“একটি করে গাছ লাগাই,স্বাস্থ্য ও পরিবেশ বাঁচাই”এই প্রতিপাদ্যকে ঘিরে কুড়িগ্রামে পালিত হলো বিশ্ব ধরিত্রী দিবস । গতকাল ২২ এপ্রিল ছিলো বিশ্ব ধরিত্রী দিবস ।দিবসটি উপলক্ষে আজ ২৩ এপ্রিল মঙ্গলবার পরিবেশ সংগঠন ‘অরণ্য’ এর উদ্দ্যোগে কুড়িগ্রামের খলিলগঞ্জে কিশলয় আর্দশ সরকারী প্রাথমিক মডেল বিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থী ও উলিপুরের আনন্দ বাজার সংলগ্ন নতুন কুঁড়ি স্কুলের ১২০ জন শিক্ষার্থীর মাঝে ফলজ,বনজ এবং ঔষুধী চারা বিতরণ করা হয় । পরিবেশ বাদী স্বেচ্ছাসেবী সংগঠন অরণ্য’র সভাপতি আব্দুস ছোবাহান জুয়েল বার্তা বাজারকে বলেন,” আমাদের স্বপ্ন পুরো কুড়িগ্রাম শহরকে আমরা সবুজে ঘিরে দেবো,এবং নতুন প্রজন্মদের প্রকৃতি সম্পর্কে সচেতন করতে আমরা পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছি ।”

বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দ্যেশে বক্তব্য রাখেন আর্দশ নার্সারীর প্রোপাইটার মোঃ মনসুর আলী,নতুন কুড়ি স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদ কিশলয় আর্দশ সরকারী প্রথমিক মডেল স্কুল এর পরিচালক আসাদুজ্জামান রাজু,মাওলানা আহাম্মদ আলী,অরণ্যের সহসভাপতি শাহিনুল ইসলাম লিটন সহ অন্যান্য সদস্যবৃন্দ রাকিব, হেমায়েত,মেছবাউল হক,মুরাদ, জামিউল,জিল্লুর রহমান জনি,সোহানুর রহমান,নাঈম,মারুফ হাসান প্রমুখ ।

উল্লেখ্য- অরণ্য একটি সামাজিক পরিবেশবাদী সংগঠন,সংগঠন এর পূর্বেও বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ ও বিতরণ করেছে । অরণ্য এসব আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ‘বার্তা বাজার’ কাজ করছে ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর