ভারতকে পাকিস্তান অধিনায়কের হুঁশিয়ারি!

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। আর ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান লড়াই। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে হবে দুই দলের যুদ্ধ। ইতিমধ্যে ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। সেই মহারণের আগেই টিম ইন্ডিয়াকে হুঁশিয়ারি দিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

হুঙ্কার ছুড়ে তিনি বলেন, অধিনায়ক হিসেবে সব ম্যাচই আমার কাছে সমান। শুধু ভারত কেন, সব দলের বিপক্ষে ম্যাচ জেতাই আমাদের লক্ষ্য। তবে ভারতের বিপক্ষে জিততে চায় আমাদের সবাই। এক কথায়, আমরা সব ম্যাচই তাদের বিপক্ষে খেলছি ভেবে মাঠে নামবো।

সেই ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। কিন্তু ছয়বারের দেখায় একবারও বিশ্বমঞ্চে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সেই প্রসঙ্গ তুললে সরফরাজ় বলেন, এটা ঠিক, ওয়ানডে বিশ্বকাপে প্রতিবেশী দলটির কাছে প্রত্যেকবারই হেরেছি আমরা।

তবে মাথায় রাখতে হবে, ২০১৭ সালে এই ইংল্যান্ডেই চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে তাদের ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছি। সেই দৃষ্টিকোণ থেকে দেখলে এবার সুবিধাজনক অবস্থায় থাকবে আমাদের দল।

আসন্ন ক্রিকেটের বৈশ্বিক আসরে ফেভারিটের তালিকায় নেই পাকিস্তান। তবে তা নিয়ে কোনো সমস্যা দেখছেন না পাক অধিনায়ক। তিনি বলেন, বিশ্বকাপে ফেভারিটের তকমা গায়ে সেঁটে খেলতে না যাওয়াটাই ভালো। এতে চাপমুক্ত হয়ে খেলা যায়। আশা করি, আমাদের তরুণ ক্রিকেটারেরা দুর্দান্ত কিছু করে দেখাবে।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। এর আগে সেদেশের মাটিতে পা দিয়ে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি। ক্রিকেটের সর্বোচ্চ আসরে তাদের প্রথম ম্যাচ ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

পাকিস্তান উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, বিশ্বকাপে যখনই আমরা ফেভারিট হিসেবে খেলতে গিয়েছি তখনই সমস্যা হয়েছে। আবার যখন আমরা ডার্কহর্স বা আন্ডারডগ হিসেবে খেলতে গিয়েছি তখন আমরা দারুণ কিছু করে দেখিয়েছি। আমাদের সামলাতে হিমশিম খেতে হয়েছে প্রতিপক্ষের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর