কমলনগরে অগ্নিদগ্ধ হয়ে নিহতের ঘটনায় মামলা:গ্রেপ্তার ৪

লক্ষ্মীপুরের কমলনগরে যুবতী শাহীন আক্তার অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর ঘটনায় কমলনগর থানায় নারী ও শিশু নির্যাতন আইনের ৪/১/৩০ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

নিহতের স্বামী সালাউদ্দিনকে প্রধান আসামী করে ৫জনকে এজাহার নামীয় ও ৮জনকে অজ্ঞাত আসামী করে এ মামলা দায়ের করেন শাহীন আক্তারের বাবা জাফর উদ্দিন। সোমবার রাত ১০ টার দিকে কমলনগর থানায় এ মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা ৪জন হলেন, আসামীরা হচ্ছে স্থানীয় ইউপি সদস্য মো: হাফিজ, গ্রাম পুলিশ আবু তাহের , স্বামী সালাউদ্দিনের ২ ভাই আবদুর রহমান বিশ্বাস ও আলাউদ্দিন। সোমবার রাতে কমলনগর থানায় পৌঁছে নিহত শাহীন আক্তারের বাবা, মামা কামাল উদ্দিন ও ফুফু নুরবানু থানা পুলিশের সহযোগীতা নিয়ে শাহীন আক্তার অগ্নিদগ্ধ হওয়ার ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং স্থানীয়দের সাথে কথা বলার পর থানায় মামলা দায়ের করেন।

মামলায় বাদী অভিযোগ করে বলেন, তাঁর মেয়ে শাহীন আক্তার চট্রগ্রাম শহরের মুরাদপুরে ফুফু নুর বানুর সাথে বসবাস করত এবং একটি গার্মেন্টস কারখানায় চাকুরী করত। সেখানে পরিচয়ের সূত্র ধরে প্রায় দেড় বছর আগে প্রধান আসামী সালাউদ্দিন তাঁর মেয়ে শাহীন আক্তারকে চট্রগ্রামে আদালতের মাধ্যমে বিয়ে করে আন্ধারবাগ এলাকায় বাসা ভাড়া নিয়ে কয়েকমাস ঘর সংসারও করেন তার। সালাউদ্দিন তখন চট্রগ্রামে রিক্সা চালাত।

গত কয়েকমাস আগে সে তাঁর মেয়ে শাহিন আক্তারের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। খোঁজখবর নিয়ে প্রায় ১৫/২০ দিন পূর্বে শাহীন কমলনগরের স্বামী সালাউদ্দিনের প্রথম শ্বশুর বাড়ী এসে স্ত্রীর মর্যাদা দাবী করে অপমানিত হয়ে ফেরত যান। সর্বশেষে গত ২০ এপ্রিল আবারো কমলনগর এসে
২১এপ্রিল সালাউদ্দিনের কাছে স্ত্রীর অধিকার দাবী করেন।পরবর্তীতে স্ত্রীর মর্যাদার দাবীতে অগ্নিদগ্ধ হন শাহীন আক্তার। এসময় স্থানীয়রা উদ্ধার করে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে এবং অবস্থার আরো অবনতি হলে জেলা পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। সোমবার চিকিৎসাধীন অবস্থায় শাহীন আক্তার মারা যায় ।

নিহত শাহীন আক্তারের বাবা জাফর উদ্দিন জানান চট্রগ্রামের রাউজান থানার নোয়াজেশপুর গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। কমলনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন জানান, নিহত শাহেনুর আক্তারের বাবা জাফর নারী ও শিশু নির্যাতন আইনের ৪/১/৩০ ধারায় মামলা দায়ের করেন। এঘটনায় পূর্বে জিজ্ঞাসাবাদের জন্য আটকৃত ৪ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এবং মূল আসামী সালাহ উদ্দিনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান এ কর্মকর্তা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর