শ্রীলঙ্কার সিরিজ হামলা নিয়ে তসলিমা নাসরিনের স্ট্যাটাস

শ্রীলঙ্কার ভয়াবহ সিরিজ বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরীন। তিনি সোমবার (২২ এপ্রিল) তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন।

পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:

নিউজিল্যান্ডের মসজিদে সেদিন মানুষ মারা হলো, কাল শ্রীলংকার গির্জাগুলোয় মানুষ মারা হলো। এসবের পেছনে কাজ করে ঘৃণা। ধর্ম, বর্ণ, জাত্যাভিমান থেকে উদ্ভূত ঘৃণা। কারা শ্রীলংকায় দু’শরও বেশি লোককে খুন করেছে, আর পাঁচশরও বেশি লোককে আহত করেছে? শ্রীলংকার পুলিশ কয়েকজনকে সন্দেহ ক’রে ধরেছে। ভারত সন্দেহ করছে তাওহিদ জামাত নামে তামিল নাড়ুর একটি দলকে। এইসব দেখতে আর ভালো লাগে না। নিরীহ সব মানুষকে হত্যা করে সন্ত্রাসীরা কিভাবে লাভবান হয় আমি বুঝি না। নিজেকে খুন করে হলেও অন্যকে খুন করার ইচ্ছে এত তীব্রতা কী করে পায়, কতটা সুখ শান্তি এদের জোটে, কিভাবে জোটে, আমি বুঝে পাই না।

মানুষ জাতটা জাত হিসেবে ভালো বলে আমার মনে হয় না। এদের মধ্যে বুদ্ধিমান আছে, কিন্তু বোকার সংখ্যাই বেশি। শান্তিপ্রিয় লোক আছে, কিন্তু বর্বরের সংখ্যাই বেশি। আর কত হত্যা আর নৃশংসতার মধ্য দিয়ে এই জাতটা যাবে, কে জানে। হয়তো বোকা বর্বরগুলোই একদিন পৃথিবী ধংস করবে, মানবজাতকে নিশ্চিহ্ন করবে। আমরা যা দেখছি এখন, তা হয়তো অতি সামান্য, সামনে হয়তো আরও ভয়ংকর কিছু অপেক্ষা করছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর