এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন আর ক্ষমতায় আসতে না পারে: প্রধানমন্ত্রী

এ দেশ মুজিবের বাংলাদেশ। মুজিব আপনাদের স্বাধীন দেশ দিয়েছে। তার দল আওয়ামী লীগ আপনাদের অর্থনৈতিক মুক্তি দিচ্ছে। সেই দেশে স্বাধীনতাবিরোধী, খুনি, জঙ্গিবাদ সৃষ্টিকারী, এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন আর ক্ষমতায় আসতে না পারে। সেভাবে আপনারা চলবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের প্রতি এ আহ্বান জানান।

সোমবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ৩০০ আসনের বিপরীতে তারা ৭০০ উপর প্রার্থী দিয়েছিল। বিএনপির তৃণমূলের নেতাকর্মী এবং সমর্থকরাই বুঝতে পারে নাই যে তারা কাকে ভোট দেবে। এছাড়া তাদের দলীয় প্রধান কে এবং কে প্রধানমন্ত্রী হবেন তা স্থির ছিল না।

তিনি বলেন, আমরা দেশের উন্নয়ন করেছি শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, খাদ্য ও নিরাপত্তা দিয়েছি। জঙ্গিবাদ মোকাবেলা করেছি । সন্ত্রাস দমন করেছি। ফলে দেশে শান্তি ফিরে এসেছে। যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি।

শেখ হাসিনা বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে দেশ গড়ে তোলার জন্য আমাদের প্রতিটি নেতাকর্মীকে ভূমিকা পালন করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলাই হবে আমাদের মূল লক্ষ্য। এদেশের প্রতিটি মানুষ যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে সেই লক্ষ্য নিয়েই প্রতিটি নেতাকর্মীকে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও সাদেক খান।

অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর