একজন গণমাধ্যমকর্মীর স্বপ্ন

একজন সৃজনশীল গণমাধ্যমকর্মী হিসেবে নিজের দক্ষতার পরিচয় প্রদানেই তৃপ্ত নন সাংবাদিক মামুন। হতে চান একজন গবেষক। সেই লক্ষ্যেই নিজের আজীবন লালিত স্বপ্নের সফল বাস্তবায়নে প্রথম ধাপটি অতিক্রম করলেন এই তরুন সাংবাদিক। পুরা নাম মো. মামুন মোল্লা। ১৯৯১ সালে পাবনা জেলার বেড়া উপজেলার খাস আমিনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। আমিনপুর আয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ২০১০ সালে মাধ্যমিক এবং ডা. জহুরুল কামাল ডিগ্রি কলেজে থেকে ২০১২ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। তাঁর পিতার নাম মো. হবিবর মোল্লা এবং মাতার নাম মোছা: আলোকা খাতুন।

২০১২ সালে সাভারের আশুলিয়ার গণবিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের সম্মান শ্রেণীতে ভর্তি হন এবং সেখান থেকেই বি এ অনার্স এবং এম এ সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয় অধ্যায়নকালে যুক্ত হন সাংবাদিকতার সাথে। আঞ্চলিক এবং জাতীয় সহ বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেন। বর্তমানে ”দৈনিক আলোকিত বাংলাদেশ” পত্রিকায় আশুলিয়া প্রতিনিধি হিসেবে কর্তব্যরত আছেন।

তার সাথে আলাপকালে আজীবন লালিত তাঁর স্বপ্ন এবং তা পূরণে আক্ষেপের কথা জানা যায়। এই তরুণ সাংবাদিক বলেন, “আমি যখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই তার কিছুদিন পরই ক্যান্সারে আক্রান্ত হয়ে আমার বাবা মারা যান। আমাদের আর্থিক অবস্থা খুব দূর্বল হয়ে পড়ে। যার কারনে নিজেকে কর্মে আত্মনিয়োগ করে উপার্জন করতে শুরু করি। আমার সামান্য উপার্জনের পাশাপাশি মানুষের সহযোগিতা নিয়ে শিক্ষা জীবনের উচ্চ ডিগ্রি অর্জন করি। যারা আমাকে সহযোগিতা করেছে আমি তাদের প্রতি চিরকৃতজ্ঞ। শুধু তাই নয় আমি আল্লাহ’র কাছেও শুকরিয়া আদায় করি কারন তিনি সহায় না থাকলে আমি কোনদিন এতটা পথ পাড়ি দিতে পারতাম না।”

এসময় তিনি আরও জানান, “আমার এখন একটাই স্বপ্ন! বাংলা ও বাঙালিদের নিয়ে গবেষণা করা। এই স্বপ্ন বুকে নিয়ে এমফিল (M.Phil) এ ভর্তি হওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে আবেদন করেছি এবং প্রস্তুতি নিচ্ছি পরীক্ষায় অংশগ্রহনের জন্য।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর