জাককানইবি এর কর্মচারী জুয়েল এর বাসায় অবৈধ বিদ্যুৎ ও পানির সংযোগ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ( জাককানইবি) এর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে কর্মরত কর্মচারী জুয়েল এর বাসায় চলছে অবৈধ বিদ্যুৎ ও পানির সংযোগ।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন চারুদ্বীপ এর পাশে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে অবৈধ বিদ্যুৎ ও পানি সংযোগ নেয়ার গোপন একটি অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার ঘটনাস্থলে যান বিশ্ববিদ্যালয় এর উপ-প্রধান প্রৌকশলী মোঃ মাহবুবুল ইসলাম, চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মন, সিকিউরিটি অফিসার মোঃ রামিম আল করিম। ঘটনার সত্যতা স্বীকার করে উপ-প্রধান প্রৌকশলী মোঃ মাহবুবুল ইসলাম বলেন, “চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান এর দেয়া তথ্য পেয়ে আমরা এসেছি এবং এটি একটি অবৈধ সংযোগ তা চিহ্নিত করেছি। বিশ্ববিদ্যালয় এর প্রক্টরিয়াল বডি যে সিদ্ধান্ত দিবে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিবো।”

চারুকলা বিভাগের শিক্ষাকার্যক্রম পরিচালিত হয় চারুদ্বীপে । চারুকলা বিভাগের বিদ্যুৎ সংযোগ ও পানি সংযোগ থেকে অনুমতি না নিয়েই বিশ্ববিদ্যালয় সীমানার বাইরে লুকিয়ে বিদ্যুৎ সংযোগ ও মাটির নিচে ও পুকুরের পানির নিচে দিয়ে লুকানো পাইপ দিয়ে পানি সরবরাহ করে জুয়েল। সম্প্রতি জুয়েল নিজের অর্থে বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমি ক্রয় করে সেখানে ভবন নির্মান করেন থাকার উদ্দ্যেশ্যে।

এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর আল জাবির। তিনি বলেন জুয়েল বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সে ব্যবহার করেছে । সে অনুমতি নিতে পারতো। জুয়েল নিরবিচ্ছিন্ন অবৈধ বিদ্যুৎ সেবা নিতে পারলে মেসে থাকা সাধারণ শিক্ষারথীরা পারবে কিনা বা তা অপরাধ হবে কিনা এমন প্রশ্নের বিপরীতে তিনি কোন বক্তব্য দেননি।

এবিষয়ে প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, এটি অনৈতিক যা শাস্তিযোগ্য, আমরা তাকে লিখিত দিতে বলেছি কেন সে এই কাজ করেছে । তার চিঠি পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে অভিযুক্ত জুয়েল বলেন , “আমি না জেনে ভুল করেছি তবে সোহেল রানা স্যারকে জানিয়েছি। ভবিষ্যতে এমন কাজ থেকে বিরত থাকবো। ”
তবে তাকে জানানো হয়নি বলে জানিয়েছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান সোহেল রানা ।

উল্লেখ্য ইতোপূর্বেও চারুদ্বীপে অবৈধ্য বিদ্যুৎ সংযোগ নেয়া হয়েছিলো কিন্তু কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর