নামাজের ছবি তুলে পুরস্কার পেলেন মার্কিন তরুণী

জনসম্মুখে ও উন্মুক্ত স্থানে নামাজরত মুসল্লিদের ছবি তুলে গোল্ডজিহার নামের একটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন এক মার্কিন তরুণী। ‘প্লেসেস, উই উইল প্রে’শিরোনামের একগুচ্ছ ছবির জন্য এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মুসলিম তরুণী সানা উল্লাহ। ছবিগুলো হাফিংটন পোস্ট, ফিউশন, কোয়ার্টজসহ বিভিন্ন সাইটে প্রকাশিত হয়।

আগামী ২ মে ওয়াশিংটন ডিসির প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে।

আমেরিকায় বিভিন্ন ধর্মের অনুসারীদের নৈতিকতা, বুদ্ধিমত্তা, শ্রদ্ধা ও সহযোগিতার অবদানস্বরূপ এ পুরস্কার দেয়া হয়।

ছবির মাধ্যমে আমেরিকার মুসলমানদের শান্তিপূর্ণ নামাজের ছবি তোলার কারণেই তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। সানা উল্লাহ তার ছবির সিরিজে শপিংমল, ব্যস্ত রাস্তা ও বিয়ের অনুষ্ঠানের মতো জনসমাগমের স্থানে মুসলমানদের নামাজ পড়ার দৃশ্য তুলে এনেছেন।

এ পুরস্কারের জন্য ২০১৯ সালে ছয়জন মনোনীত হলেও এর মধ্যে সানা উল্লাহই একমাত্র মুসলিম। অসামান্য এ কাজের পুরস্কার হিসেবে ৫ হাজার ইউএস ডলার পাবেন তিনি।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত অন্যরা হলেন- লায়লা ফাদেল, হান্নাহ আল্লাম, আয়মান ইসমাইল, জায়নাব সুলতান এবং সি চেন।

সানা উল্লাহর প্রকাশিত এ ছবিগুলোর মাধ্যমে আমেরিকায় শান্তি ও সম্প্রীতির বার্তা দেয়ার চেষ্টা করা হয়েছে। আমেরিকায় উন্মুক্ত স্থানে কোনো বাধা ছাড়াই যে মুসলিমরা নামাজ আদায় করতে পারে, ক্যামেরার ল্যান্সে তা ফুটিয়ে তুলেছেন সানা উল্লাহ।

আমেরিকার একটি প্রখ্যাত প্রতিষ্ঠান থেকে নিউ মিডিয়া ফটো জার্নালিজম বিষয়ে মাস্টার্স করেছেন সানা উল্লাহ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর