ঘিওরে সহিংস উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুস্ঠিত

মানিকগঞ্জের ঘিওরে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী, অভিবাবক, শিক্ষক, ব্যবস্থাপনা কমিটি, সরকারি বেসরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান,গণমাধ্যম ও ধর্মীয় ব্যক্তিত্বগণ নিয়ে ভিলেজ এসোসিয়েশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (ভাসড) এর আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় সম্প্রীতি প্রকল্পের আওতায় সহিংস উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়। সহিংস উগ্রবাদ প্রতিরোধ বিষয়ে স্বাগত ও দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন ভাসড এর নির্বাহী পরিচালক মাসুমা সামাদ । এপর ভাসড এর কর্ম পরিকল্পনা অনুযায়ী সহিংস উগ্রবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন ভাসড এর প্রোগ্রাম কনসালটেন্ড মিজানুর রহমান।

এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আব্দুল খালেক বিএসসি, সহকারি কমিশনার (ভূমি) সৈয়দা সামিরা, ডিএনপাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান শিকদার, কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন, সমাজসেবা কর্মকর্তা আঃ মান্নান,উপজেলা শিক্ষা অফিসার সৈয়দা নাজনিন আলম, ঘিওর প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ারুল হক, কর্মসূচী সমন্বয়কারী মোঃ আমিরুজ্জামান, ভাসড এর প্রশাসনিক কর্মকর্তা শাকিলা সামাদ প্রমূখ।

কর্মশালায় সহিংস উগ্রবাদের প্রেক্ষাপট, উগ্রবাদের কারণ, সহিংস উগ্রবাদ থেকে উত্তরণের উপায়, ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রের উপর প্রভাব, এর কর্ম পরিকল্পনাসহ উগ্রবাদ প্রতিরোধে ছাত্র সমাজের সকলেই সচেতন হয়ে নিজ নিজ জায়গায় কাজ করার জন্য সম্পীতি প্রকল্পের পক্ষ থেকে ভাসড এর প্রতিনিধিগন সকলকে আহবান জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর