তাসকিন ১৯১৭ সালে সর্বশেষ ওয়ানডে খেলেছেন! (ভিডিও)

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স পাঁচ বছরের মতো। কিন্তু সেই তাসকিন সর্বশেষ ওয়ানডে খেলেছেন আজ থেকে প্রায় ১০২ বছর আগে! শুনে অবাক হলেও এমনটা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের জন্য বাংলাদেশের দল ঘোষণার পর এমনটা জানান তিনি।

কিন্তু সেটা নিছক ভুল করে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ। ১৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন মিনহাজুল আবেদীন নান্নু।

কিন্তু ১৫ সদস্যের এই দলে জায়গা হয়নি পেসার তাসকিন আহমেদের। এমনকি ওয়ানডে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলেও জায়গা পাননি ডানহাতি এই পেসার।

তাসকিনকে দলে না রাখার কারণ জানাতে গিয়ে নান্নু বলেন, ‘আমরা ওকে নিয়ে অনেক দিন থেকে চিন্তা করছি।

সে ১৯১৭ সালের (মূলত ২০১৭ সাল) ২২ অক্টোবর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশের হয়ে। তার পরে কিন্তু আমরা যখন ওকে নিউজিল্যান্ড সিরিজের জন্য চিন্তা করেছিলাম তখন আবার ইনজুরিতে পড়ে যায়। এখনো পর্যন্ত সে পুরোপুরি ফিট না।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর