বিশ্বকাপেই ওয়ানডে অভিষেক হচ্ছে রাহীর

কি সৌভাগ্য আবু জায়েদ রাহীর! এখনও আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ খেলার সুযোগ হয়নি। অথচ তার আগেই সুযোগ পেলেন বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলার। এক দিনের ক্রিকেট খেলায় অনভিজ্ঞ রাহীকেই বিশ্বকাপের জন্য বাছাই করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অথচ দুটি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। এমনকি প্রায় একযুগ ধরে ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকা সত্ত্বেও এবারের বিশ্বকাপে জায়গা হয়নি ইমরুল কায়েসের। ইমরুলের পরিবর্তে বিশ্বকাপ দলে নেয়া হয়েছে লিটন দাস ও সৌম্য সরকারকে।

তবে ভাগ্যবান বলা যায় আবু জায়েদ রাহীকে। জাতীয় দলের হয়ে মাত্র পাঁচটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ২৫ বছর বয়সী এই পেসার অপেক্ষায় আছেন ওয়ানডে অভিষেকের।

অনভিজ্ঞ আবু জায়েদ রাহীকে বিশ্বকাপ দলে নেয়া প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচকদের ভাষ্য, আবু জায়েদকে ইংলিশ কন্ডিশন বিবেচনায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া ঘরোয়া ক্রিকেটে সে নিয়মিত পারফর্ম করে। তার বলে গতি কম হলেও উইকেটের দুই দিকে সুইং করাতে পারে। তাসকিনের ফিটনেস নিয়ে সমস্যা থাকায় রাহীকে দলে নেয়া।

বিশ্বকাপে বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।

স্ট্যান্ডবাই: ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর