উদ্ধার কাজে সাহসীকতায় জসিম উদ্দিনকে জেলা প্রশাসনের সংবর্ধনা

রাজধানী ঢাকার বনানী এফআর টাওয়ারে গত ২৮ মার্চ সংঘঠিত ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় উদ্ধার কাজে সাহষিকতা ভূমিকা রাখায় শেরপুর জেলার সদর উপজেলার বলাইয়ের চর ইউনিয়নের কালাম বাজার এলাকার যুবক জসিম উদ্দিন (২৫)কে ১৫ এপ্রিল সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবর্ধনা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এফআর টাওয়ারে অগ্নিকান্ডে আগুন নিয়ন্ত্রণ এবং উদ্ধার কাজে দমকল বাহিনীর কর্মীদের পাশাপাশি নিজের জীবন বাজী রেখে জসিম উদ্দিন সেই কাজে অংশ গ্রহণ করার সময় তার মুখে সেই বিভিষীকাময় কথা মনযোগ সহকারে শোনেন। এসময় জসিম উদ্দিন ওই ভয়াবহ অগ্নিকান্ডে উদ্ধার কাজে তার আত্মনিয়োগের কাহিনী বর্ণনা করেন। এফআর টাওয়ারে আটকে পাড়া শ্রীংলকার নাগরিকসহ পাঁচ বাংলাদেশীকে উদ্ধার করায় সেই কাজকে তিনি গৌর্বিত মনে করেন। সেসময় তার পায়ে কাঁচের টুকরো সহ শরীরে বিভিন্ন অংশে জখম নিয়ে সে উদ্ধার কাজে আত্মনিয়োগ করেন বলে জানান। জসিম উদ্দিন সদর উপজেলার কালাম বাজার এলাকার মৃত ওমর আলীর ছেলে। বিবাহিত জীবনে দুই সন্তানের জনক। ঢাকার করাইল এলাকায় তার একটি চায়ের দোকান এবং ফেক্সিলোডের দোকানে তার পরিবারের আয়ের উৎস এবং জীবিকা নির্বাহ করে আসছে।

জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় সোমবার দুপুরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইয়েদ এজেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন।

আলোচনা সভা শেষে জীবন বাজিরাখা শেরপুর কৃতি সন্তান জসিম উদ্দিনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রশাসক আনার কলি মাহবুব নগদ অর্থ ও উপহার সামগ্রী তার হাতে তুলে দেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর, নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমান, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর