বৈশাখী পোশাক না পেয়ে কিশোরীর আত্মহত্যা

ঢাকার সাভারের আশুলিয়ায় বৈশাখী পোশাক কিনে না দেওয়ায় পরিবারের সঙ্গে অভিমান করে আদরী কুমারী (১৪) নামের এক কিশোরী আত্মহত্যা করেছে। রবিবার (১৪ এপ্রিল) রাতে আশুলিয়ার গোরাট এলাকার আনা মিয়া মন্ডলের মালিকানাধীন বাড়ির একটি কক্ষ থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

মৃত কিশোরী লালমনিরহাট সদর উপজেলার কামিনী রায়ের মেয়ে এবং সে আশুলিয়া গোরাট এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ালেখা করছিলো।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক মশিউর রহমান নয়ন জানান, কয়েক দিন ধরে বৈশাখী পোশাকের জন্য বায়না করে আসছিল আদরী। কিন্তু গার্মেন্টকর্মী মা ও মানসিক ভারসাম্যহীন দরিদ্র বাবার পক্ষে তার সেই বায়না পূরণ করা সম্ভব হয়নি।

এর জেরে পহেলা বৈশাখের দিন বিকেলে সবার অগোচরে অভিমান করে নিজ কক্ষের দরজা ভেতর থেকে আটকে দেয় ওই কিশোরী। রাত হয়ে গেলেও সাড়া না পেয়ে দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় আদরীকে দেখতে পায় স্বজন ও প্রতিবেশীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, এ ঘটনায় কোনো অভিযোগ না থাকায় আদরীর মরদেহ রাতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর