‘বুড়োদের’ দলটাই সবার আগে নিশ্চিত করল প্লে-অফ

তীব্র কোমরের যন্ত্রণা উপেক্ষা করেই রোববার (১৪ এপ্রিল) ইডেনে নেমেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তা নিয়েই ছক্কা মারলেন, হারিয়ে দিয়ে গেলেন কলকাতা নাইট রাইডার্সকে।

মাঠে এসে দলের ফিজিয়োকে প্রথমেই ধোনি জানান, তার কোমরে ব্যথা হচ্ছে। ফিজিয়ো এবং ডাক্তার এর পর পরীক্ষা করে জানান যে, খেলার মতো অবস্থা নেই। জোর করে খেলতে নামলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। কিন্তু সিএসকে তথ্যচিত্রে যেমন তাকে বলতে শোনা যায় ‘জিদ হ্যায় তো হ্যায়’ তেমন ভঙ্গিতেই তিনি ফিজিয়ো ও ডাক্তারকে বলে দেন, ‘আমি খেলব।’ ম্যাচের আগে বেশ খানিকক্ষণ কোমরে ম্যাসাজ নিয়ে তিনি মাঠে নেমে পড়েন।

ইডেনে ধোনির চেন্নাই বনাম শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স দ্বৈরথ দেখতে গিয়ে অবশ্য মাঝেমধ্যে গুলিয়ে যাচ্ছিল। ম্যাচ কোথায় হচ্ছে, কলকাতায় না চেন্নাইয়ে? গ্যালারিতে যত না নীল, তার চেয়ে বেশি হলুদের ছোঁয়া। ইডেনের একেবারে উপরের তলা থেকে দেখে মনে হচ্ছিল, অসংখ্য সূর্যমুখী ফুটে রয়েছে গ্যালারিতে।

ইডেনে ধোনির চেন্নাই বনাম শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স দ্বৈরথ দেখতে গিয়ে অবশ্য মাঝেমধ্যে গুলিয়ে যাচ্ছিল। ম্যাচ কোথায় হচ্ছে, কলকাতায় না চেন্নাইয়ে? গ্যালারিতে যত না নীল, তার চেয়ে বেশি হলুদের ছোঁয়া। ইডেনের একেবারে উপরের তলা থেকে দেখে মনে হচ্ছিল, অসংখ্য সূর্যমুখী ফুটে রয়েছে গ্যালারিতে।কেকেআর প্রথমে ব্যাটিং করে ১৬১ রানের লক্ষ্য দেয় চেন্নাইকে।২ বল হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই।

আর মাঠের মধ্যে চমক দেখিয়ে চলেছেন ধোনির চেন্নাই। দলের প্রধান ক্রিকেটারদের দিকে চোখ বোলানো যাক—

১. অধিনায়ক ধোনি: বয়স ৩৭ বছর ২৮১ দিন।
২. ওপেনার শেন ওয়াটসন: বয়স ৩৭ বছর ৩০১ দিন।
৩. এ দিন চার উইকেট নিয়ে ইডেন জুড়ে ডানা মেলে উড়ে বেড়ানো ইমরান তাহির: বয়স ৪০ বছর ১৮ দিন।
৪. অন্য ওপেনার ফ্যাফ ডুপ্লেসি: বয়স ৩৪ বছর ২৭৫ দিন।
৫. এ দিন না খেললেও দলের অন্যতম স্পিন-অস্ত্র হরভজন সিংহ: বয়স ৩৮ বছর ২৮৫ দিন।
৬. চোটে বাইরে থাকা আর এক প্রধান স্তম্ভ, অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো: বয়স ৩৫ বছর ১৮৯ দিন।

কে যেন বলেছিল, টি-টোয়েন্টি আসলে তরুণ রক্তের খেলা! সেই ধারণাটাকেই তো বাবুঘাটের গঙ্গায় ভাসিয়ে দিয়ে গেলেন ধোনি।

আইপিএল শুরুর আগে আক্ষেপের সাথে ধোনি বলেছিলেন, ‘খারাপ লাগে যখন অনেকে বলে আমরা নাকি বুড়োদের দল।’ একই কথা বলেছিলন ব্রাভোও।তবে এই ক্যারিবীয়ন উল্টো প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন সমালোচকদের।বলেন, ‘কই আমাদের দলে তো বারো বয়স ৬০ হয়নি। তাহলে আমাদের কেন বলা বুড়োদের দল?’

হ্যাঁ, আপনাদের এই বুড়ো দলটা আট ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে।দ্বিতীয় স্থানে থাকা দিল্লির পয়েন্ট আট ম্যাচ খেলে ১০।এখানেই শেষ নয়, সবার আগে নিশ্চিত করেছেন প্লে-অফও।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর