বৈশাখের আনন্দে নুসরাত হত্যার বিচার যেন হারিয়ে না যায়

নানা আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে সারাদেশে পালিত হয়েছে বর্ষবরণ অনুষ্ঠান বাংলা নববর্ষ ১৪২৬। সকল শ্রেণি পেশার মানুষের অনশগ্রহনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে জমজমাটভাবে পালিত হয়েছে দিবসটি। বর্তমানে দেশের অন্যতম আলচিত বিষয় ফেনীর সোনাগাজীর মাদ্রসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার বিচার। আর এ বিচারের দাবি উঠেছে দেশের সর্বস্তরেরমানুষের কাছ থেকে। আর এ বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করছেন অনেকেই।

নুসরাত হত্যার বিচার চায়, বর্ষবরনে আমার বোনের বিচার যেন হারিয়ে না যায়, উই ওয়ান্ট যাসটিস, আমার বোন মরল কেন ; এমন প্ল্যাকার্ড হাতে নিয়ে আজ ১৪ এপ্রিল রবিবার সকাল ১১ টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দাড়িয়ে থাকতে দেখা যায় কয়েকজন শিক্ষার্থীকে। তাদের দাবি, বর্ষবরনকে কেন্দ্র করে নুসরাত হত্যার বিচার যেন কোনভাবে বিলম্বিত বা হারিয়ে না যায়। শিক্ষার্থীরা আরও জানান, আইনের ফাঁক গলে অপরাধীদের পার পাওয়ার সুযোগ রয়েছে বলেই একের পর এক অপরাধ সংঘটিত হচ্ছে। তাই আমরা এই হত্যার যেন সুষ্ঠু বিচার হয় আমরা সেটাই চায়।

উলেক্ষ্য যে, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা। আগুনে হত্যাচেষ্টার পর নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে ৫দিন মৃত্যুর সঙ্গে লড়ে গত বুধবার রাতে মারা যান নুসরাত।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর