কেন কোহলিকে ১২ লাখ রুপি জরিমানা?

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে গতকাল শনিবারের খেলায় এবারের আইপিএলের প্রথম জয় পেয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যলেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিন্তু জয় পেয়েও কিছুটা অস্বস্তিতে আছেন দলের ক্যাপ্টেন বিরাট কোহলি। স্লো-ওভার রেটের কারণে তাকে জরিমানা গুনতে হয়েছে। গতকাল মোহালির পিসিএ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় এবারের টুর্নামেন্টে প্রথমবারের জয় পায় কোহলির দল। কিংস ইলেভেন পাঞ্জাবকে তারা আট উইকেটে হারিয়ে দেয়। জানা গেছে, টুর্নামেন্টের সর্বনিম্ন যে ওভার-রেট নীতি রয়েছে তা প্রথমবারের মতো ভঙ্গ করায় কোহলিকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

মোহালিতে টসে জিতে কিংস ইলেভেনকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কোহলি। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে পাঞ্জাব করে ১৭৩। ৬৪ বলে ৯৯ রান করে অপরাজিত থাকেন ক্রিস গেইল। তবে পাঞ্জাবের আর কোনো ব্যাটসম্যান বড় রানের মুখ দেখতে পারেননি। গেইলের ব্যাটেই পাঞ্জাবের রান ১৭৩-এ পৌঁছায়। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুর ইনিংসকে এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স। ৫৩ বলে ৬৭ রান করে আউট হন বিরাট কোহলি। এর পর বেঙ্গালুরুর ইনিংসকে এগিয়ে নিয়ে যান এবি ডিভিলিয়ার্স। হাফ সেঞ্চুরি করেন তিনিও। বেঙ্গালুরুকে শেষ দুই ওভারে ২০ রানে নিয়ে যান তিনি। সেখান থেকে চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় বেঙ্গালুরু। ৫৯ রান করে অপরাজিত থাকেন ডিভিলিয়ার্স। আট উইকেটে পাঞ্জাবকে হারিয়ে দেয় বেঙ্গালুরু।

এ ম্যাচের আগে ছয় ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে লিগ তালিকার সবার শেষে ছিলেন বিরাট কোহলিরা। পাঞ্জাবকে হারিয়ে প্রথম জয় তুলে নেয় বেঙ্গালুরু। অন্য দিকে আট ম্যাচে চারটি জয় ও চারটি হারের মুখ দেখেছে পাঞ্জাব।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর