বরগুনার জরাজীর্ণ প্রাথমিক বিদ্যালয় ভবন ভোগান্তিতে শিক্ষার্থীরা

বরগুনার বেতাগীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনের ছাদের নিচে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে।দীর্ঘ দিন ধরে এসব ভবনের সংস্কার না হওয়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা।উপজেলার ১২৯ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বাসন্ডা আদর্শ, উত্তর ছোপখালী, কুমড়াখালী, দক্ষিন বড় মোকামিয়া ও দক্ষিন-পশ্চিম সড়িষামুড়ি, কিসমত করুনা, মধ্য বকুলতলী, করুনা মোকামিয়া, উত্তর বেতাগী, দক্ষিন রানীপুর, মধ্য বেতাগী, কাজিরাবাদ চেরাগআলী ও হোসনাবাদের ছোপখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন অধিক ঝুঁকিপূণের তালিকায় রয়েছে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

জানা গেছে, দেশি-বিদেশী সংস্থার অর্থায়নে ১৯৯০ সাল থেকে ২০০১ সালের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশলী মন্ত্রনালয় (এলজিইডি) বিদ্যালয় ভবনগুলো নির্মান করে। এসব ভবনের ছাদের ও দেয়ালের পলেস্তার ও খাম্বার ইট-সুরকি খসে পড়েছে। কক্ষের ভেতরের দেয়ালে ফাটল ধরেছে, দরজা জানালা ভাঙা ও মেঝে ধেবে গেছে।

বেতাগী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম বলেন,জরাজীর্ণ ভবনের তালিকা তৈরি করে তা নির্মানের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্ধ পাওয়াগেলে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ভবনগুলো দ্রুত নির্মাণের উদ্যোগ নিবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর