মিরপুর বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর মিরপুর ১৪ নম্বর ইব্রাহীমপুরের পুলপাড়ের খান ম্যানশনের আগুন আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে।

রোববার রাতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের একজন সদস্য আহত হয়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। তার নাম রুহুল আমিন। তিনি মিরপুর ফায়ার স্টেশনে কর্মরত বলে জানা গেছে।

এর আগে রোববার বিকেল ৫টা ৫মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, আগুনের খবর পেয়ে মিরপুরসহ আশেপাশের ফায়ার স্টেশন থেকে মোট ১৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের আনতে কাজ করে। ভবনটিতে মার্কেট ও গার্মেন্টস কারখানা রয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও পুলিশ বলছে, ১০ তলা বিশিষ্ট ওই ভবনের ৬ ও ৭ তলার এক পাশে আগুন লাগে। সেখানে গার্মেন্টস কারখানার মালামাল রাখা হয়। পহেলা বৈশাখে ছুটি থাকায় সেখানে লোকজনও ছিল না।

স্থানীয়দের মাধ্যমে জানা গেছে, ভবনের মালিক নজরুল ইসলাম খান নামের একজন। যেখান থেকে (৬তলা) আগুনের সূত্রপাত হয়েছে, ওই ফ্লোরটি পাপ্পু নামের একজন জ্যাকেট, কম্বল ও মশারীর গোডাউন হিসেবে ব্যবহার করেন। তবে পাপ্পুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

জানা গেছে, ওই ভবনের দোতলা ও তিনতলায় সিটি পার্ক নামক চাইনিজ রেস্টুরেন্ট ও কনভেনশন সেন্টার রয়েছে। এছাড়া নিচতলায় মার্কেট হিসেবে বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে। চতুর্থ তলা থেকে উপরের অংশে গার্মেন্টস কারখানা ও গার্মেন্টসের মালামাল রাখার গোডাউন রয়েছে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর