শেকৃবিতে পালিত হচ্ছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে পালিত হচ্ছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। রবিবার (১৪ এপ্রিল) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের একাডেমিক ভবন থেকে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বরণ করা হয় বাংলা নববর্ষকে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের নেতৃত্বে শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে নববর্ষ উপলক্ষে দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে । পুরো ক্যাম্পাস ভরে গেছে নতুন অতিথিদের আগমনে। চারিদিকে দেখা যায়, নতুন নতুন বৈশাখী কাপড় পরে ঘুরাঘুরি করছে তরুণ-তরুণী।

সাংস্কৃতিক সংগঠনগুলো রম্য বির্তক, কোরিওগ্রাফি, নাটিকা ও নাচগানের মাধ্যমে দেশীয় ঐতিহ্য তুলে ধরছে। শিল্পীরা পহেলা বৈশাখকে স্বাগত জানিয়ে বিভিন্ন প্রকার গান পরিবেশন করে দর্শনার্থীদেরকে মাতিয়ে রাখছেন।মেলায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলো স্টল সাজিয়ে বাঙালি ঐতিহ্যের নানা চিত্র তুলে ধরেছে। এছাড়া বিশেষ আকষন ছিল নৌকা বাইচ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর