বর্ণিল আয়োজনে ফেনীতে বর্ষবরণ

ঢাকে পরলো বাড়ি, সঙ্গে করতাল। মুহুর্তেই মুখর হয়ে উঠলো ফেনী সরকারি কলেজ ও পাইলট হাই স্কুল প্রাঙ্গণ। সকালের স্নিগ্ধ নীরবতা শুভ্রা নিয়ে লোক বাদ্যযন্ত্রের উদ্যাম তালে। জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।
এসময় উপস্থিত ছিলেন ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক জয়েন উদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরী, ফেনীর সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমার বিকমসহ জেলার গণ্যমান্য ব্যক্তিরা।

এছাড়াও অংশ নেয় বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্য তুলে ধরা হয়।শহরের রাজাঝির দিঘীপাড়ে উৎসবমুখর পরিবেশে পাঁচ দিনব্যাপী বৈশাখী গ্রামীণ মেলার উদ্বোধন করা হয়। আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাঙালিয়ানায় খাওয়া দাওয়া।

এছাড়াও শহরের মহিপাল সরকারি কলেজসহ বিভিন্ন পাড়া-মহল্লায় আয়োজন করা হয় উৎসবের। শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও নানা আয়োজন উৎসব চলবে দিনব্যাপী। সকাল থেকেই শহরের বিনোদন স্পটগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। গ্রামীণ মেলা ও শিশু পার্কগুলো তরুণ-তরুণীদের আড্ডায় মুখর হয়ে উঠেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর