মঙ্গল শোভাযাত্রা সকল অমঙ্গলকে বিদায় করেছে: ড. রাশিদ আসকারী

আজ মঙ্গল শোভাযাত্রা সকল অমঙ্গলকে বিদায় করে দিয়েছে।মঙ্গল শোভাযাত্রা সমাজের বিশেষ কোন শ্রেনীর বা পেশার মানুষের জন্য নয় তাই সার্বজনীন এ উৎসবে সকল ভেদাভেদ ভুলে জাতি,বর্ণ,ধর্ম নির্বিশেষে সমাজের সকল স্তরের মানুষ এ প্রাণের উৎসবে মিলিত হয়,বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। রবিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে আয়োজিত তিনদিনব্যাপী জমকালো বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

উপাচার্য আরো বলেন,পহেলা বৈশাখ হচ্ছে বাঙালী সংস্কৃতির প্রাণের উৎসব যেখানে নেই কোন ভেদাভেদ ও বিভাজন।সকল ধর্ম,বর্ণ,পেশার মানুষ এই দিনে সম্প্রতির বন্ধনে মেতে উঠে।তিনি আরো বলেন,সমাজ ও সভ্যতার বিনাশ সৃষ্ঠিকারী অপ-সংস্কৃতির কারনে যেন আমাদের দেশীয় সংস্কৃতির চরম ক্ষতি সাধন না হয় সেদিকটিতে আমাদের সকলকেই খেয়াল রাখতে হবে।কোন অপশক্তি ও সাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসীরা যেন মাথা তুলতে না পারে। তাদেরকে আমরা রুখে দেবো। বাংলাদেশের মাটি হবে দুর্জয় ঘাটি।

পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ রেজওয়ানুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ ড. সেলিম তোহা। ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক বনানী আফরিনের সঞ্চালনায় অনুষ্টানে উপস্থিত ছিলেন,সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান,অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান,ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ,প্রক্টর(ভারঃ) ড. আনিচুর রহমান, রেজিস্ট্রার (ভারঃ) এস.এম আব্দুল লতিফ,অধ্যাপক ড. আহসানুল হক আম্বিয়া,অধ্যাপক ড. মাহবুবল আরফিন, অধ্যাপক ড. মেহের আলী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ.কে.আজাদ লাবলু প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর