কুড়িগ্রামে নানা আয়োজনে বৈশাখ উদযাপন

কুড়িগ্রামে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে বাঙালির বর্ষবরণ ও পহেলা বৈশাখ উৎসব পালন করা হয়। এ উপলক্ষে রবিবার সকাল ৯টায় কুড়িগ্রাম জেলা প্রশাসনের নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পৃথকভাবে উৎসব পালন করে। দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম প্রেসক্লাবে,দিশারী পাঠাগার,প্রচ্ছদ,উদীচীসহ বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক ও আলোচনা সভার আয়োজন করা হয় । এছাড়াও জেলা প্রশাসন অফিসের পাশে উন্মোক্ত মঞ্চে অনুষ্ঠিত হয় বর্ষবরণের অনুষ্ঠান ।এসময় বৈশাখী শুভেচ্ছা জানান, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ,জেলা পরিষদ চেয়ারম্যান, মো: জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, পাবলিক প্রসিকিউটর এড. আব্রাহাম লিংকন প্রমুখ।

এছাড়া কুড়িগ্রাম লেডিস ক্লাবে পীঠা উৎসব ও পান্তা উৎসবের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমী চত্বরে সকাল ৭টা থেকে দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হচ্ছে। শিশু একাডেমি চত্বরে লোকজ সঙ্গীত, কুইজ প্রতিযোগীতা, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও জেলা কারাগার, সদর হাসপাতাল, সরকারি শিশু পরিবার উন্নতমানের খাবারের আয়োজন করা হয়। বৈশাখ উপলক্ষে জেলার বিভিন্ন এলাকায় উৎসবের পাশাপাশি দোকানে দোকানে হালখাতা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঘুড়ি উৎসবে মেতে ওঠে সকল শ্রেণী পেশার মানুষ। তবে ভিন্ন আয়োজন দেখা যায় হিন্দু দোকান গুলোতে । হিন্দুরীতি অনুযায়ী অনেকে আজ বর্ষবরণের দিনটিকে মানছেন চৈত্র সংক্রান্তী হিসেবে ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর