ক্যাম্পাসে ব্রডব্যান্ড সংযোগ এবং মশা নিধনের দাবি ছাত্রলীগের

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উচ্চগতির ব্রডব্যান্ড সংযোগ ও মশা নিধনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্রলীগ। সোমবার দুপুরে শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল স্বাক্ষরিত ওই স্মারকলিপিটি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ তথা তথ্য প্রযুক্তির দ্বার উন্মোচনের জন্য ২০১৯ সালের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নকে উচ্চ গতির ইন্টারনেটের আওতায় আনার প্রকল্প গ্রহণ করেছে।

কিন্তু দুঃখজনক হলেও সত্য বাকৃবির হলগুলোতে যে ওয়াইফাই সংযোগ সরবরাহ করা হচ্ছে তা অত্যন্ত ধীর গতিসম্পন্ন ও অপর্যাপ্ত। ক্যাম্পাসের মোট শিক্ষার্থীর মধ্যে মাত্র ৩০-৪০% শিক্ষার্থী ধীর গতিসম্পন্ন এই ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছে।

ফেসবুক ছাড়া শিক্ষণীয় কোন ওয়েবসাইটে প্রবেশ করা যায় না ধীর গতিসম্পন্ন ওয়াইফাইয়ের এই জন্য। একই সাথে ক্যাম্পাসে মশার উপদ্রব বেড়ে যাওয়ায় মশাবাহিত বিভিন্ন রোগবালাইয়ের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

সমস্যাগুলোর সমাধানে প্রশাসনের প্রতি জোর দাবি জানান নেতারা। অন্যথায় কঠোর আন্দোলনের অভিপ্রায় ব্যক্ত করা হয় স্মারকলিপিতে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর