রাফির সুস্ঠ বিচারে প্রশাসনকেও ছাড় নয়’ বিভাগীয় কমিশনার

আগুনে ঝলসে দেয়ায় নিহত ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির বাড়িতে এসে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বলেছেন, অধ্যক্ষ সিরাজ উদ দৌলার গ্রেপ্তারের পরে স্থানীয় প্রশাসনের কোনো অবহেলা আছে কিনা তা খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছে।

তদন্তে আমারও যদি কোনো দূর্বলতা থাকে আমিও যেন রেহাই না পাই। ২৭ মার্চ অধ্যক্ষ গ্রেফতার হওয়ার পর যারা তার পক্ষ নিলো তারা কারা? তাদেরকে চিহ্নিত করতে হবে। নুসরাতের স্বজনদের সাথে স্বাক্ষাত শেষে সাংবাদিকদেরে শনিবার সন্ধ্যায় এসব এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে প্রশাসনের কেউ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কেউ জড়িত থাকলে তাকেও ছাড় দেয়া হবে না। আমাদের দেশ অর্থনৈতিক, সামাজিক ও অবকাঠামোগত দিক দিয়ে অনেক এগিয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। গোটা জাতিকে শোকাহত, মর্মাহত ও বেদনাহত করেছে। এই নির্মম হত্যাকাণ্ড কোনো ভাবেই মেনে নেয়া যায় না।

নুসরাত প্রতিবাদ করতে গিয়ে তার এই অবস্থা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পত্র-পত্রিকায় বিষয়টি যেভাবে এসেছে আসলে বিষয়টি তেমন না। এই হুজুরের বিরুদ্ধে অতীতে এই সংক্রান্ত অভিযোগ নেই। সাংবাদিকরা আগের অনেকগুলো যৌন হয়রানি ও অর্থ কেলেঙ্কারির ঘটনা বিভাগীয় কমিশনারকে মনে করিয়ে দেন।

এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ, সোনাগাজী থানার ওসি (তদন্ত) কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন, ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, কখম ইসহাক খোকন, নুরুজ্জামান ভুট্টো উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর