৭ দিনের রিমান্ড নুসরাত হত্যার আসামি জাবেদ হোসেনের

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার আসামি জাবেদ হোসেনের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৩ এপ্রিল) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর তদন্ত কর্মকর্তা শাহ আলম আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে ৭ দিনের রিমান্ড দিয়েছেন ফেনীর আদালত।

শনিবার মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম এই তথ্য নিশ্চিত করেছেন।শুক্রবার (১২ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে ফেনী শহরের রামপুর এলাকা থেকে জাবেদ হোসেনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পিবিআই।পুলিশ আরও জানায়, রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় ১৩ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। এরমধ্যে অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাসহ সাতজনকে গ্রেফতার করা হয়েছে। আরও ছয়জনকে গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে পিবিআই। এছাড়াও সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয় আরও ছয়জনকে।

প্রসঙ্গত, নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম (এইচএসসি সমমান) পরীক্ষার্থী ছিল। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে এর আগেও ওই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। সর্বশেষ নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল।

এরমধ্যে ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত। এসময় তার বান্ধবীকে ছাদের ওপর মারধর করা হচ্ছে বলে সাহায্যের জন্য ডেকে নিয়ে যাওয়া হয়। সেখানে আগে থেকে অবস্থান করা বোরকা পরা চারজন ব্যক্তি তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর